সাঁতার এবং শ্যুটিংয়েও হতাশার শুরু

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫

সাঁতার এবং শ্যুটিংয়েও হতাশার শুরু

পরিবর্তন ডেস্ক ৪:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮

সাঁতার এবং শ্যুটিংয়েও হতাশার শুরু

ইন্দোনেশিয়ার ১৮তম এশিয়ান গেমসের একেবারেই বাজে হয়েছে বাংলাদেশের। সব বিভাগ থেকেই ভেসে আসছে হতাশার খবর। ফুটবলের শুরুটা হয়েছে উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ গোলের হার দিয়ে। এরপর শনিবার মূল গেমস শুরু হওয়ার পর থেকে ভেসে আসছে একের পর এক হতাশার খবর। পুরুষ ও নারী কাবাডি, দুই বিভাগেই শুরুটা হয়েছে বড় ব্যবধানের হার দিয়ে। হতাশার সেই ধারাবাহিকতা অব্যাহত সাঁতার এবং শ্যূটিংয়েও।

আজ রোববার সকালেই মিলে সাঁতারের হতাশার খবর। জাকার্তায় মেয়েদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে অংশ নিতে পুলে নামেন বাংলাদেশের খাদিজা আক্তার। ১৬ বছর বয়সী তরুণী হিটেই বাদ। সব মিলে ২৬ জনের মধ্যে হয়েছেন ২৪তম! জিবিকে অ্যাকুয়াটিক সেন্টারের দুই নম্বর হিটে সাঁতরেছেন খাদিজা। তিনি সাঁতার শেষ করেছেন নিজের হিটে সবার শেষে। সময় নিয়েছেন ১;২৭.২০ মিনিট! তার হিটে প্রথম হয়েছেন চীনের ইও জিনজিয়াও।

সাঁতারের এই হতাশার খবরটির পরপর শ্যুটিং রেঞ্জ থেকেও ভেসে আসে দুঃসংবাদ। ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগত ও ১০ মিটার এয়ার পিস্তল মিশ্র দলগত-দুটি ইভেন্টেই দেশবাসীকে চরম হতাশ করেছেন বাংলাদেশের ৪ শ্যুটার। পালেমবাং জেএসসি শ্যুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেল মিশ্র দলগত ইভেন্টে মোট ৮১৪.৯ স্কোর করে ২২ দেশের মধ্যে ১৩তম হয়েছে বাংলাদেশ।

এই ইভেন্টে বাংলাদেশের হয়ে অংশ নিয়েছিলেন অর্ণব শারার ও সৈয়দা আতকিয়া হাসান। অর্ণব ৪০৯.৯ ও আতকিয়া হাসান স্কোর করেছেন ৪০৫.০।

১০ মিটার এয়ার পিস্তল মিশ্র ইভেন্টে ৭৩৪ স্কোর করে ২১ দেশের মধ্যে ১৯তম হয়েছে বাংলাদেশ। এই ইভেন্টে নূর হাসান আলিফ ৩৬৫ ও আরদিনা ফেরদৌস স্কোর করেছেন ৩৬৯।

কেআর