পুরুষ কাবাডিতে কঠিন গ্রুপে বাংলাদেশ

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

পুরুষ কাবাডিতে কঠিন গ্রুপে বাংলাদেশ

পরিবর্তন প্রতিবেদক ১:১৩ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮

পুরুষ কাবাডিতে কঠিন গ্রুপে বাংলাদেশ

এশিয়ান গেমসে পুরুষ কাবাডিতে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। গ্রুপেই শক্তিশালী ভারতকে পেয়েছে মাসুদ করিম, আরদুজ্জামানরা। রোববার নিজেদের প্রথম ম্যাচেই ভারতের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের অন্য তিন সঙ্গী থাইল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ কোরিয়া। শনিবার গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন।

এশিয়ান গেমসে এ পর্যন্ত ১২টি পদক জিতেছে বাংলাদেশ। ১৯৮৬ সালে সিউল এশিয়াডে বক্সিংয়ে মোশাররফ হোসেন প্রথম ব্যক্তিগত পদক উপহার দেন দেশকে। যেটি এখন পর্যন্ত এশিয়াডে জেতা বাংলাদেশের একমাত্র ব্যক্তিগত পদক। সিউল এশিয়াডে মোশাররফ হোসেনের পর ১৯৯০ বেইজিং এশিয়াড থেকে ২০০৬ দোহা এশিয়াড পর্যন্ত পুরুষ কাবাডিতে টানা ৫ পদক জয় করে বাংলাদেশ। যার ৩টি রুপা ও ২টি ব্রোঞ্জ।

২০০৬ সাল থেকে অবশ্য পুরুষ কাবাডিতে পদক খরা। ২০১০ ও ২০১৪ আসরে নারী কাবাডি যুক্ত হওয়ায় সেখান থেকে আসে দুটি ব্রোঞ্জ পদক। এবার পুরুষ কাবাডিতে হারানো গৌরব ফেরানোর প্রত্যয় নিয়ে থাইল্যান্ড গেছেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। কিন্তু শুক্রবার হওয়া আসরের ড্র কঠিন পরীক্ষায়ই ফেলে দিয়েছে তাদের।

১৯ আগস্ট ভারতের বিপক্ষে প্রথম ম্যাচের পরের দিনই থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচ বাংলাদেশের। এরপর ২১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ২২ আগস্ট প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া।

তুলনায় সহজ গ্রুপে নারী কাবাডি দল। শাহনাজ পারভীন মালেকারা পড়েছে ‘বি’ গ্রুপে। সঙ্গী হিসেবে পেয়েছে ইরান, দক্ষিণ কোরিয়া ও চাইনিজ তাইপেকে। ১৯ আগস্ট চাইনিজ তাইপের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে আব্দুল জলিলের শিষ্যরা। ২০ আগস্ট দক্ষিণ কোরিয়া ও ২১ আগস্ট ইরানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

পুরুষ ও নারী দুই বিভাগেই সেমি ফাইনাল ২৩ আগস্ট। ফাইনাল অর্থাৎ সোনার পদকের লড়াই ২৪ আগস্ট।

টিএআর

 

অন্যান্য: আরও পড়ুন

আরও