দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৩৫

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৯ মাঘ ১৪২৬

দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৩৫

আন্তর্জাতিক ডেস্ক: ১২:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৩৫

ভারতের নয়াদিল্লির রানী ঝাঁসি রোডের আনজ মান্দি এলাকায় একটি বাড়িতে রোববার ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩৫ জন নিহতের খবর পাওয়া গেছে।

ঘটনাস্থল থেকে ৫০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।আগুন নিয়ন্ত্রণে এসেছে ও উদ্ধারের তৎপরতা চালানো হচ্ছে বলে জানানো হয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে।

রোববার ভোর ৫টা ২২ মিনিটে দমকল বিভাগের কাছে আগুন লাগার খবর আসে। পরে দমকল বাহিনীর ৩০টি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে।ভবনের ভেতরে আটকে থাকা বেশ কয়েকজনকে উদ্ধার করে দ্রুত আরএমএল হাসপাতাল ও হিন্দু রাও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

অন্যদিকে আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, যে বহুতল ভবনে আগুন লেগেছে, সেখানে একটি চামড়ার কারখানা ছিল। স্থানীয় সূত্রের বরাত দিয়ে পত্রিকাটি জানায়, ওই ভবনে এই চামড়ার কারখানাটিসহ অন্যান্য কারখানার প্রচুর শ্রমিক রাতে ঘুমান।

দমকল কর্মকর্তা সুনীল চৌধুরি বলেন, 'ভোরে ৬০০ বর্গফুট এলাকার ওই ভবনটিতে আগুন লাগে। ভেতরে খুব অন্ধকার ছিল। স্কুল ব্যাগ ও অন্যান্য দাহ্য বস্তু মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।'

অন্যদিকে দিল্লি দমকলের প্রধান অতুল গর্গ বলেন, 'আমরা ৫০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। অধিকাংশই অতিরিক্ত ধোঁয়ায় দমবন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন।'

ভবনে অগ্নি নির্বাপণের যথাযথ ব্যবস্থা ছিল না বলে জানিয়েছে দমকল বাহিনী। কী কারণে আগুন লেগেছিল, সেটি জানার চেষ্টা করছেন দমকলের তদন্তকারীরা। 

ওএস/পিএসএস

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও