বিমানবন্দরে ১৫ বার পাইলট সেজে বিমানে উঠেছেন তিনি!

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

বিমানবন্দরে ১৫ বার পাইলট সেজে বিমানে উঠেছেন তিনি!

পরিবর্তন ডেস্ক ১২:০০ পূর্বাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

বিমানবন্দরে ১৫ বার পাইলট সেজে বিমানে উঠেছেন তিনি!

বিমানবন্দরে লুফত্‍‌হানসা এয়ারলাইনসের পাইলট সেজে বিমানে চড়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে।

লম্বা লাইনে দাঁড়ানো ও সিকিওরিটি চেকিং এড়াতে এর আগেও ১৫ বার তিনি একই অপরাধ করেছেন বলে স্বীকার করেছেন।

সোমবার বিমানবন্দরের গেটের সামনে থেকে যখন ৪৮ বছরের রাজন মাহবুবানিকে গ্রেফতার করা হয়। তখন তার পরনে ছিল পাইলটের ইউনিফর্ম। তিনি তখন কলকাতাগামী বিমানে উঠতে যাচ্ছিলেন। তাকে গ্রেফতার করে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়, জার্মান বিমানসংস্থার চিফ সিকিওরিটি অফিসার CISF-কে সতর্ক করে জানিয়েছিল, 'লুফত্‍‌হানসা এয়ারলাইনসে ক্যাপ্টেনের সাজে একজন সন্দেহজনক যাত্রীকে দেখা গেছে।'

CISF-এর এক শীর্ষ অফিসার জানিয়েছেন, 'দিল্লির বসন্ত কুঞ্জ এলাকার বাসিন্দা ওই ব্যক্তি। তার কাছে লুফত্‍‌হানসা এয়ারলাইন্স ক্যাপ্টেনের একটি ভুয়া পরিচয়পত্র রয়েছে। বিমানবন্দরে নানারকম সুবিধা পাওয়ার জন্য তিনি সেটিকে ব্যবহার করতেন। জেরায় তিনি জানিয়েছেন, বিমান পরিবহণের উপর ইউটিউব ভিডিও শ্যুট করতেন তিনি। ব্যাংকক থেকে তিনি লুফত্‍‌হানসার ভুয়ো পরিচয়পত্রটি পেয়েছে।'

পুলিশকে আরও জানিয়েছেন, শুধু পাইলট নয়, নানা পেশার ইউনিফর্ম পরে নিজেকে সেই পেশার কর্মীর জায়গায় বসাতে ভালোবাসে রাজন। এমনই নানা পেশার কর্মীদের পোশাক পরে তার বেশ কয়েকটি টিকটক ভিডিও মিলেছে তার ফোনে। রয়েছে সেনা কর্নেলের পোশাক পরা ছবিও।

পাইলট সেজে রাজন সহজেই বিমানে ক্রুদের হাঁটাচলার প্যাসেজে ঘোরাফেরা করত। পাইলটের ক্ষমতার বলে কখনও নিজের আসন আপগ্রেড করিয়ে নিত। কখনও অন্যান্য সুযোগ সুবিধা উপভোগ করত। রাজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এআরই

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও