বিন লাদেন পাকিস্তানের হিরো ছিলেন : পারভেজ মোশাররফ

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

বিন লাদেন পাকিস্তানের হিরো ছিলেন : পারভেজ মোশাররফ

পরিবর্তন ডেস্ক ৪:১৩ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

বিন লাদেন পাকিস্তানের হিরো ছিলেন : পারভেজ মোশাররফ

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ বলেছেন, প্রয়াত আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেন এবং জালাল উদ্দিন হাক্কানি ছিলেন পাকিস্তানের হিরো। কিন্তু পরিস্থিতি বদলে যাওয়ায় তারা এখন ভিলেনে পরিণত হয়েছেন।

বুধবার টুইটারে পাকিস্তানের রাজনীতিবিদ ফারহাতুল্লাহ বাবরের শেয়ার করা একটি ভিডিওর বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

ফারহাতুল্লাহ বাবরের তারিখহীন ওই ভিডিওতে পারভেজ মোশারফকে বলতে শোনা গেছে, ওসামা বিন লাদেন, আয়মান আল-জাওয়াহিরি, জালাল উদ্দিন হাক্কানি ও অন্যরা একসময় ‘পাকিস্তানের হিরো’ ছিল।

তারপরই গোটা বিশ্বের পরিস্থিতি বদলে যায়। বিশ্ব এই বিষয়টাকে পৃথক করে দেখতে শুরু করে। এখন আমাদের হিরোরা ভিলেনে পরিণত হয়েছেন।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়, সাক্ষাৎকারে পারভেজ মোশাররফ বলেছেন, কাশ্মীরিরা পাকিস্তানে আসলে তাদের নায়কের মতো সম্ভাষণ জানানো হয়। আমরা তাদেরকে প্রশিক্ষণ ও সমর্থন দিয়ে থাকি। আমরা তাদের মুজাহিদ ভাবি, যারা ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করবে।

প্রসঙ্গত, পারভেজ মোশাররফ পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি, এবং সাবেক সেনাপ্রধান। ১৯৯৯ সালের ১২ই অক্টোবর তারিখে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে নওয়াজ শরীফকে ক্ষমতাচ্যুত করে মোশাররফ রাষ্ট্রক্ষমতা দখল করে নেন। পরে ২০০১ সালের ২০শে জুন তিনি রাষ্ট্রপতির পদ গ্রহণ করেন।

২০০৭ সালে পাকিস্তানের সংবিধান বাতিল করার দায়ে তার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলা করার পর চিকিৎসার কথা বলে ২০১৬ সাল থেকে তিনি দুবাইয়ে নির্বাসিত জীবনযাপন করছেন।

এমএফ/

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও