ভারতে আবারও বিমান বিধ্বস্ত, দুই পাইলটসহ নিহত ৩

ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ | ২৭ আশ্বিন ১৪২৬

ভারতে আবারও বিমান বিধ্বস্ত, দুই পাইলটসহ নিহত ৩

পরিবর্তন ডেস্ক ৮:২৯ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

ভারতে আবারও বিমান বিধ্বস্ত, দুই পাইলটসহ নিহত ৩

ভারতের তেলেঙ্গানার ভিখারাবাদ জেলায় একটি বিমান বিধ্বস্ত হয়ে এক নারীসহ দুই শিক্ষানবিশ পাইলট নিহত হয়েছেন। আজ রোববার এই দুর্ঘটনা ঘটেছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, জেলায় বানটাওয়ারাম ম্যানডালে বিমান দুর্ঘটনায় ওই দুই পাইলট নিহত হন।

গ্রামের এক বাসিন্দা বলেন, বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় সেখানে ভারী বর্ষণ হচ্ছিল।

নিহত ওই দুই পাইলট হলেন, প্রকাশ বিশাল ও আমানপ্রীত খোর। তারা হায়াদারাবাদের রাজিব গান্ধী এভিয়েশন একাডেমির শিক্ষার্থী ছিলেন। প্রশিক্ষণের অংশ হিসেবে রোববার সকালে বেগমপেট বিমানবন্দন থেকে তারা উড্ডয়ন করেছিলেন।

উল্লেখ্য যে, এর আগে গত ২৯ সেপ্টেম্বর ভারতের অরুনাচল প্রদেশের খিরমু থেকে উড্ডয়ন করে নেপালের ভুটানের ইউনফুলার কাছে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। সেই ঘটনায় দুইজন পাইলট নিহত হয়েছেন।

এর মাত্র চারদিন আগে ২৫ সেপ্টেম্বর ভারতীয় বিমান বাহিনীর মিগ-২০ যুদ্ধবিমান ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে একটি এয়ারবেসের কাছে বিধ্বস্ত হয়েছে।

এর আগে গত ৮ আগস্ট ভারতের আসাম রাজ্যে ভারতীয় বিমানবাহিনীর রাশিয়ার তৈরি সুখোই-৩০ যুদ্ধবিমান উড্ডয়নের সময় ধ্বসে পড়ে। তবে সেই ঘটনায় পাইলট নিরাপদ ছিলেন।

এর আগে জুন মাসে ভারতের অরুণাচল প্রদেশে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়। সেই ঘটনায় স্টাফসহ ২৬ কর্মকর্তা নিহত হন।

ডন নিউজ জানায়, ২০১৪ সাল থেকে এই পর্যন্ত সর্বমোট ২৬ টি যুদ্ধবিমান, ৭টি কপ হেলিকপ্টার, ১০ টি প্রশিক্ষণ বিমান ও ৩ টি কার্গো বিমান ধ্বংস হয়েছে। এসকল ঘটনায় মোট ৫০ জন নিহত হয়েছেন।

এমএফ/

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও