অবৈধদের ভারতে জায়গা নেই: অমিত শাহ

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

অবৈধদের ভারতে জায়গা নেই: অমিত শাহ

পরিবর্তন ডেস্ক ১১:৫১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

অবৈধদের ভারতে জায়গা নেই: অমিত শাহ

ফের এনআরসি নিয়ে কড়া বার্তা দিলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পরিষ্কার জানিয়ে দিলেন যে, ভারতের মাটিতে কোনও অবৈধ অভিবাসীর থাকার অধিকার নেই। তাদের প্রত্যেককে যেভাবেই হোক ভারতের বাইরে যেতে হবে। এনআরসি তালিকায় যাদের নাম নেই, তাদেরও ভারতে থাকার কোনও অধিকার নেই।

উল্লেখ্য, অমিত শাহ শুধু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীই নন, নর্থ ইস্ট কাউন্সিল বা এনইসির চেয়ারম্যানও তিনি। এনইসির এক সম্মেলনে যোগ দিয়েই রোববার এসব কথা বলেন তিনি।

তার মতে, এনআরসি নিয়ে অনেক প্রশ্ন উঠছে। একটি বিষয় কেন্দ্রের তরফ থেকে পরিষ্কার করে দেওয়া ভালো, অবৈধ অভিবাসীরা কোনওভাবেই ভারতে থাকার সুযোগ পাবেন না। এই সিদ্ধান্তে অবিচল রয়েছে কেন্দ্রীয় সরকার।

এনআরসি নিয়ে এদিন বলতে গিয়ে অমিত শাহ বলেন, একটা নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে কাজ চলছে, যা এখনও শেষ হয়নি। তবে এনআরসি নিয়ে অনড় কেন্দ্র। কোনও অবৈধভাবে বসবাসকারীকে রেয়াত করা হবে না।

ভারতীয় গণমাধ্যম বলছে, এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনইসির ভাইস-চেয়ারম্যান জিতেন্দ্র সিং। তিনিও অমিত শাহের কথাকে সমর্থন করেন।

ইতিমধ্যেই এনআরসি নিয়ে আসামে আতঙ্ক ছড়িয়েছে। এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়ায় জানা গেছে, ১৯.০৬ লক্ষ মানুষ তালিকার বাইরে রয়েছে৷ ফলে তাদের ভবিষ্যৎ অনিশ্চিত৷

আরপি

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও