৬ সেনা নিহতের দাবি প্রত্যাখ্যান ভারতের

ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

৬ সেনা নিহতের দাবি প্রত্যাখ্যান ভারতের

পরিবর্তন ডেস্ক ১০:৫০ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০১৯

৬ সেনা নিহতের দাবি প্রত্যাখ্যান ভারতের

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর নিয়ন্ত্রণরেখা বরাবর গোলাগুলিতে মঙ্গলবার এক সেনা অফিসারসহ ৬ ভারতীয় সেনা নিহত হয়েছে বলে পাকিস্তান যে দাবি করেছে, তা প্রত্যাখ্যান করেছে ভারতীয় সেনাবাহিনী।

এ ছাড়া ভারতীয় নিরাপত্তা বাহিনী সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে বলে পাকিস্তানের তরফে যে অভিযোগ করা হয়েছে, তাও প্রত্যাখ্যান করেছে ভারত।

মঙ্গলবার সন্ধ্যায় ভারতীয় সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, ভারত নয়, কাশ্মীরের কৃষ্ণা ঘাটি সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে হামলা চালিয়েছে পাকিস্তান। এদিনের পাক সেলিংয়ে ১ ভারতীয় সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ জন। পাকিস্তানের দাবি ভুয়া, মনগড়া বলে ‌দাবি করেন ভারতীয় সেনার এক সিনিয়র অফিসার।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক টুইটার বার্তায় দাবি করেছেন, টাট্টা পানি সেক্টরে ভারত সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি চালিয়েছে। ভারতের হামলায় সাত বছরের এক বালক-সহ তিন নিরীহ নাগরিক নিহত হয়েছেন।

এ ছাড়া তিনি দাবি করেন, এর জবাবে ভারতীয় সেনাশিবির লক্ষ্য করে পাক প্রত্যাঘাতে নিহত হয়েছেন এক অফিসারসহ ৬ ভারতীয় সেনা। দুটি ভারতীয় বাংকার ধ্বংস করা হয়েছে। জখম হয়েছেন একাধিক ভারতীয় সেনা।

গফুরের এই টুইটের জবাব দিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর উচ্চপদস্থ এক অফিসার। তিনি জানান, এদিন পাক হামলায় একমাত্র ভারতীয় সেনার নাম নায়েক রবিরঞ্জন সিং (৩৬)। তার বাড়ি বিহারে।

ভারতীয় ওই সেনা কর্মকর্তা আরও বলেন, পাকিস্তান যে মিথ্যা প্রচার করে বেড়ায়, এই ঘটনায় তা আরও একবার প্রমাণ হলো। পাকিস্তানকে কটাক্ষ করে তিনি বলেন, পাক সেনার মতো ভারত হতাহতের সংখ্যা কখনও লুকায় না।

আরপি

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও