পশ্চিমবঙ্গে বিজেপির মিছিলে জলকামান-কাঁদানে গ্যাস

ঢাকা, ১৭ জুন, ২০১৯ | 2 0 1

পশ্চিমবঙ্গে বিজেপির মিছিলে জলকামান-কাঁদানে গ্যাস

পরিবর্তন ডেস্ক ৩:৫৬ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

পশ্চিমবঙ্গে বিজেপির মিছিলে জলকামান-কাঁদানে গ্যাস

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বিজেপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশ নেতাকর্মীদের ওপর প্রথম জলকামান এবং পরে কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করে।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, সন্দেশখালির ঘটনা এবং রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির প্রতিবাদে আজ বুধবার লালবাজার এলাকায় বিজেপির বিক্ষোভ মিছিল ঘিরে চরম বিশৃঙ্খলা তৈরি হয়। বি বি গাঙ্গুলি স্ট্রিটে পুলিশের তৈরি করা ব্যারিকেড ভেঙে বিজেপির কর্মী সমর্থকরা ঢুকতে চেষ্টা করলে শুরু হয় ধস্তাধস্তি।

এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ প্রথমে জলকামান, পরে কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করে। সেন্ট্রাল অ্যাভিনিউয়ের মোড়েই আটকে দেওয়া হয় মিছিলকারীদের। বলা হচ্ছে, বিজেপি কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এর পরই পুলিশ মিছিলের ওপর জলকামান ব্যবহার করে।

আনন্দবাজার বলছে, এদিন সুবোধ মল্লিক স্কোয়ার থেকে বিক্ষোভ মিছিল শুরু করে বিজেপি। এই মিছিল ঘিরে বিশৃঙ্খলার আশঙ্কা আগে থেকেই ছিল। প্রশাসনও প্রস্তুত ছিল। তাই মিছিল যে সব রাস্তা দিয়ে যাবে, সেই সব জায়গায় কড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করে রেখেছিল রাজ্য প্রশাসন।

অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলা করতে জায়গায় জায়গায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়। সেন্ট্রাল অ্যাভিনিউ ও বি বি গাঙ্গুলি স্ট্রিটে ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়। লালবাজারের সামনে তিন স্তরের নিরাপত্তায় মুড়ে ফেলা হয়। সেইসঙ্গে নজরদারি চালাতে ড্রোনের সাহায্যও নেওয়া হয়।

আরপি

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও