পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট গ্রেফতার

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট গ্রেফতার

পরিবর্তন ডেস্ক ৮:০২ অপরাহ্ণ, জুন ১০, ২০১৯

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট গ্রেফতার

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে অর্থ পাচার সংক্রান্ত একটি মামলায় গ্রেফতার করা হয়েছে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানায় সোমবার ইসলামাবাদ থেকে তাকে গ্রেফতার করা হয়।

আগে হাইকোর্ট জারদারি ও তার বোনের গ্রেফতার পূর্ববর্তী জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন প্রত্যাখ্যান করে। তাদের বিরুদ্ধে অভিযোগ, ভুয়া ব্যাংক একাউন্টে তারা বিভিন্নভাবে আদায় করা ঘুষের টাকা লুকিয়ে রাখতেন।

আসিফ আলি জারদারিকে গ্রেফতার করেছে সেদেশের সর্বোচ্চ দুর্নীতি দমন শাখা।

জারদারি আগেও দুর্নীতির দায়ে জেল খেটেছিলেন। তিনি ২০০৮-২০১৩ মেয়াদে পাকিস্তানের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সোমবার জারদারির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো। এই মামলায় আগাম জামিনের আবেদন করেছিলেন আসিফ আলি জারদারি এবং তার বোন ফারিয়াল তালপুর। সেই আবেদন খারিজ করে দেয় ইসলামাবাদ হাইকোর্ট।

এরপর, পাকিস্তান পিপলস পার্টির সহসভাপতির বাড়িতে F-8 সেক্টরে বাড়িতে যায় দুর্নীতি দমন শাখার একটি দল। সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, তার বোন ফারিয়াল তালপুরকে এখনও গ্রেফতার করা হয়নি।

পিটিআইকে কর্মকর্তারা জানান, ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে ১৫০ মিলিয়ন অর্থ লেনদেন করেছেন আসিফ আলি জারদারি এবং তার বোন। পাকিস্তান সুপ্রিম কোর্টে ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে বিলিয়ন ডলার পরিমাণ অর্থ তছরূপ সংক্রান্ত একটি মামলার প্রেক্ষিতে তদন্ত শুরু করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো।

এমআর/এএসটি

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও