যখন থাকব না তখন বুঝবে: মমতা

ঢাকা, ১২ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

যখন থাকব না তখন বুঝবে: মমতা

পরিবর্তন ডেস্ক ৪:০০ অপরাহ্ণ, জুন ০৮, ২০১৯

যখন থাকব না তখন বুঝবে: মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, একা কত খাটব! আমি আর পারছি না। যেদিন থাকব না, সেদিন তোমরা বুঝবে।

তৃণমূল ভবনে এক দলীয় বৈঠকে শুক্রবার এভাবেই দলের নেতামন্ত্রীদের সতর্ক করেন মমতা।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, নির্বাচনী ফল নিয়ে জেলাভিত্তিক পর্যালোচনায় এদিন হুগলির নেতাদের ডেকেছিলেন তৃণমূলনেত্রী। তার দলে যে তোলাবাজ শ্রেণি তৈরি হয়েছে, সে কথা ইদানিং প্রকাশ্যেই বলছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরও এক ধাপ এগিয়ে এবার তিনি সেই তোলাবাজদের গ্রেফতারের হুমকি দিলেন।

এদিন জেলা দলের পদাধিকারী ও জনপ্রতিনিধিদের তিনি জানিয়ে দেন, ‘তোলাবাজি, দাদাগিরির অভিযোগ পেলে পুলিশ কিন্তু এবার গ্রেফতার করবে।’

আনন্দবাজার বলছে, এ দিনের বৈঠকে দলের পুরনো নেতাকর্মীদেরও খোঁজ করেন তৃণমূলনেত্রী। একাধিক ব্লক ও অঞ্চলের পুরনো নেতাদের বৈঠকে না দেখে জানতে চান, আমার সঙ্গে ১৯৯৮ সাল থেকে দল করা নেতারা কোথায়? তারা নেই কেন? তাদের সকলকে ফিরিয়ে এনে একসঙ্গে কাজ করতে হবে।

শুধু তাই নয়, দল ছাড়া নিয়ে যে গুঞ্জন, সে ব্যাপারে নিজের মনোভাব স্পষ্ট করে বৈঠকে মমতা বলেন, ‘যারা যেতে চান, চলে যান। দরজা খোলা আছে। কিন্তু দলে থেকে অন্য রকম কিছু করার চেষ্টা করবেন না।’

খবরে বলা হয়েছে, এদিন বৈঠকে উপস্থিত মোক্তার হোসেন নামে এক দলীয় কর্মীকে ১০ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করেন মমতা।

দলীয় সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, ভোটের দিন তিনিই বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের মুখোমুখি দাঁড়িয়ে স্লোগান দিয়ে বুথ আগলেছিলেন।

আরপি

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও