কোয়েটায় মসজিদে বিস্ফোরণ, ২ মুসল্লি নিহত

ঢাকা, ১৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

কোয়েটায় মসজিদে বিস্ফোরণ, ২ মুসল্লি নিহত

পরিবর্তন ডেস্ক ৬:২৭ অপরাহ্ণ, মে ২৪, ২০১৯

কোয়েটায় মসজিদে বিস্ফোরণ, ২ মুসল্লি নিহত

পাকিস্তানের কোয়েটায় একটি মসজিদে বোমা হামলায় দুই মুসল্লি নিহত ও অন্তত ১৪ জন আহত হয়েছেন।

শুক্রবার জুমার নামাযের সময় সুন্নি মুসলিমদের মসজিদে এ হামলার ঘটনা ঘটে বলে খবর দিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

কোয়েটার পুলিশ কর্মকর্তা আব্দুল কাইয়ুম বলেন, ‘মসজিদটিতে শতাধিক মুসল্লি নামাযের জন্য এসেছিলেন। তাদের খুব কাছেই বোমার বিস্ফোরণ ঘটে।’

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

বালুচিস্তানের রাজধানী কোয়েটা। বিগত কয়েক দশক ধরে এখানে বেশ কয়েকটি সন্ত্রাসী গোষ্ঠী সক্রিয় রয়েছে। তারা দেশটির জ্বালানি খাত ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের টার্গেট করে হামলা চালিয়ে থাকে।

এ ছাড়া রাজ্যে সুন্নি জঙ্গিরাও প্রায়ই তাদের অবস্থান জানান দেয়ার চেষ্টা করে। সরকারি স্থাপনা ও শিয়াদের লক্ষ্য করে তারা হামলা চালায়।

কাবুলে জুমায় হামলা, ধর্মীয় নেতা নিহত

আফগানিস্তানের রাজধানী কাবুলে জুমার নামাযের সময় একটি মসজিদে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে এক সিনিয়র ধর্মীয় নেতা নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন।

নিহত ধর্ম প্রচারক সামিউল্লাহ রায়হান পশ্চিম আফগানিস্তানের সরকার সমর্থক। বহুদিন তালেবানরা ওই‌ অঞ্চলের দখল নিতে চেষ্টা চালাচ্ছে।

সামিউল্লাহ জাতীয় ওলামা কাউন্সিলেরও সদস্য, যে সংগঠন দেশটির শীর্ষ মুসলিম নেতাদের প্রতিনিধিত্ব করে।

পুলিশের মুখপাত্র ফিরদাউস ফারামার্জ বলেন, আল-তাকওয়া মসজিদের মিম্বারের কাছে বিস্ফোরণটি ঘটে। অনেকেই আহত হয়েছেন। নিহত বাড়তে পারে।

কোনো গোষ্ঠী এই হামলার স্বীকার করেনি। তবে ওই এলাকা সুন্নি প্রভাবিত। তালেবান ও আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) রাজধানীকে প্রায় হামলা চালিয়ে আসছে।

আইএম

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও