পৈত্রিক আসনেও হারছেন রাহুল

ঢাকা, ১৬ জুন, ২০১৯ | 2 0 1

পৈত্রিক আসনেও হারছেন রাহুল

পরিবর্তন ডেস্ক ২:২০ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯

পৈত্রিক আসনেও হারছেন রাহুল

গান্ধী পরিবারের রাজনৈতিক ঘাঁটি হিসেবে পরিচিত উত্তরপ্রদেশের আমেথি। অথচ সে আসনেও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে পেছনে ফেলেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী স্মৃতি ইরানি।

২০০৪ সাল থেকে এই আসনে নির্বাচিত হয়ে কংগ্রেস সভাপতি লোকসভায় প্রতিনিধিত্ব করছেন। কিন্তু এবার পৈত্রিক এই আসনে হারতে বসেছেন তিনি।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, প্রাথমিক ভোট গণনায় রাহুল গান্ধীর চেয়ে এগিয়ে রয়েছেন স্মৃতি ইরানি।

অন্যদিকে, কেরালার ওয়াইয়ানাদ আসন থেকে নির্বাচনে লড়াই করছেন রাহুল গান্ধী। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া ভোট গণনায় এই আসনে রাহুল প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে এগিয়ে রয়েছেন। উত্তরপ্রদেশের রাজধানী লাখনৌ থেকে ১৩০ কিলোমিটার দূরের আসন আমেথি। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এই আসন থেকে লড়াই করায় সবার নজরে রয়েছে।

খবরে বলা হয়েছে, ২০১৪ সালের নির্বাচনে রাহুল গান্ধীর কাছে হেরে যাওয়ায় আমেথিতে এবার আগ্রাসী নির্বাচনী প্রচারণা চালিয়েছিলেন স্মৃতি ইরানি। রাহুলের সঙ্গে তার ব্যবধান প্রায় এক লাখ ভোটের। এই আসনে প্রতিনিয়ত সফরে গেছেন তিনি। একই সঙ্গে সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ব্যাপক প্রচারণা চালিয়েছেন স্মৃতি।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল শুরু হওয়া সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয় গত রোববার। এর পর আজ চলছে গণনা। ইতোমধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনের পথে রয়েছে।

আরপি

 

দক্ষিণ এশিয়া: আরও পড়ুন

আরও