মোদির প্লেন থেকে রহস্যজনক বাক্স সরানো নিয়ে জল্পনা

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১৩ বৈশাখ ১৪২৬

মোদির প্লেন থেকে রহস্যজনক বাক্স সরানো নিয়ে জল্পনা

পরিবর্তন ডেস্ক ১১:৪৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

মোদির প্লেন থেকে রহস্যজনক বাক্স সরানো নিয়ে জল্পনা

নির্বাচনের আগে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্লেন থেকে একটি রহস্যজনক বাক্স সরানো নিয়ে নানা জল্পনা-কল্পনা তৈরি হয়েছে। সিসিটিভির ক্যামেরায় ধরা পড়া মিনিট খানেকের ভিডিওতে এটি ধরা পড়েছে।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, হেলিকপ্টারের ডানা তখনও বনবন করে ঘুরছে। প্রধানমন্ত্রীর (মোদি) কনভয়ের কালো গাড়িগুলিও দিব্যি দাঁড়িয়ে। এসপিজির কর্মীরা ঘিরে রেখেছেন গোটা চত্বর। তার মধ্যেই কনভয় থেকে দূরে দেওয়াল ঘেঁষে দাঁড়ানো একটি সাদা ইনোভা। সেটি কনভয়ের অঙ্গ নয়।

প্রাথমিক দৃষ্টিতে নজর পড়ে না সে গাড়ির দিকে। যদি না হেলিকপ্টারের সামনে থেকে একটি ভারি কালো বাক্স নিয়ে তার দিকে ছুট দিতেন দুইজন। বাক্স ইনোভায় রাখতেই সে গাড়ি ছুটলো তীব্র গতিতে।

কী ছিল বাক্সে? কী করেই বা প্রধানমন্ত্রীর কনভয়ের সর্বোচ্চ নিরাপত্তা বলয়ে বাইরের গাড়ি এলো? বাক্সে কী-ই বা পাচার হলো- এসব নিয়ে ভারতে চলছে নানা জল্পনা।

কর্নাটক রাজ্য কংগ্রেসের সভাপতি দীনেশ গুন্ডু রাও ভিডিওর অংশটি টুইট করে অভিযোগ করেছেন, ‘একটি রহস্যজনক বাক্স গতকাল চিত্রদুর্গে প্রধানমন্ত্রীর হেলিকপ্টার থেকে নেমেছে। তার পরই সেটিকে একটি বেসরকারি গাড়িতে চাপিয়ে পাচার করা হয়েছে। নির্বাচন কমিশনের খতিয়ে দেখা উচিত, এই বাক্সে কী ছিল? গাড়িটাই বা কার?’

গতকাল রোববার দুপুরে দিল্লিতে এআইসিসি দফতরে এ নিয়ে সাংবাদিক বৈঠক করে কংগ্রেস। সেখানে আনন্দ শর্মা অভিযোগ করেন, ‘ভোটের সময় কোনও মন্ত্রী, কোনও নেতা এমন কিছু নিয়ে যেতে পারেন না, যাতে অবাধ নির্বাচনে ব্যাঘাত ঘটতে পারে। আর এটি তো খোদ প্রধানমন্ত্রীর হেলিকপ্টার। যেখানে এসপিজির পরীক্ষা ছাড়া কিছু যাওয়ার উপায় নেই। এই বাক্সে যদি নগদ টাকা না থাকে, তা হলে সেটি এসিপিজি-ই জানাক। সে বাক্সে কী রাখা হয়েছিল, কেনই বা কনভয়ের বাইরে একটি গাড়িতে তা তুলে উধাও করা হলো? কমিশনে আনুষ্ঠানিক অভিযোগ করা হয়েছে। কমিশন তদন্ত করুক।’

আরপি