মোবাইলে গেমে আসক্তি, মায়ের বকুনিতে ছেলের আত্মহত্যা!

ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ | ৪ অগ্রহায়ণ ১৪২৫

মোবাইলে গেমে আসক্তি, মায়ের বকুনিতে ছেলের আত্মহত্যা!

পরিবর্তন ডেস্ক ৯:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

মোবাইলে গেমে আসক্তি, মায়ের বকুনিতে ছেলের আত্মহত্যা!

মোবাইল গেমে আসক্ত ছেলেকে বকা দিয়েছিলেন মা, এতেই আত্মহত্যা করে বসলো ছেলে। এমন ঘটনা ঘটলো কলকাতার বালিগঞ্জে। সম্প্রতি পশ্চিমবঙ্গ জুড়ে মোমোর মতো আত্মঘাতী অনলাইন গেম খেলে কিশোর-কিশোরীদের আত্মহত্যার আতঙ্কে চিন্তিত ছিলেন এ মা। যার কারণে গেমে আসক্ত ছেলেকে বকা দিয়েছিলেন সারাদিন গেম খেলা থেকে বিরত থাকতে। এতেই অভিমানে গলায় বিছানার চাদরের ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল ১৫ বছরের এ কিশোর।

পুলিশ সূত্রে জানা যায়, বালিগঞ্জের সেনা আবাসনেই থাকতেন সেনা সদস্যের এ পরিবার। মনোজ কুমার নামে এ সেনা সদস্য বর্তমানে অরুণাচল প্রদেশে কর্মরত। সেনা আবাসনেই থাকতেন তার স্ত্রী পুনিতা দেবী এবং দুই কিশোর ছেলে। বৃহস্পতিবার মধ্যরাতে ছোটভাই ঘুম ভেঙ্গে দেখে তার বড় ভাই মায়াঙ্কের দেহ ঝুলছে ফ্যানের সাথে। 

ছোট ছেলের চিৎকারে ঘুম ভাঙে তাদের মা পুনিতার। সেইসাথে ছুটে আসে প্রতিবেশিরাও। ফাঁসমুক্ত করে তাকে আলিপুর কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

বালিগঞ্জ থানার পুলিশের প্রাথমিক তদন্তে ওঠে আসে ভিডিও গেমে আসক্ত ছিল মায়াঙ্ক। মোবাইলে ভিডিও গেম খেলা নিয়ে মায়ের সাথে কথা কাটাকাটির কারণে আত্মঘাতী হয়েছে এই কিশোর।

মায়াঙ্ক বালিগঞ্জের আবাসনের ভেতরেই কেন্দ্রীয় বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল। ক’দিন আগেই তাদের হাফ-ইয়ার্লি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার মায়াঙ্কের অঙ্ক পরীক্ষা ছিল। সূত্র: আনন্দবাজার পত্রিকা

আরজি/