কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ১৩

ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫

কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ১৩

পরিবর্তন ডেস্ক ২:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ১৩

ভারত নিয়ন্ত্রিত জম্ম-কাশ্মীরে একটি যাত্রীবাহী মিনিবাস রাস্তা থেকে ছিটকে খাদে পড়ে অন্তত ১৩ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছে। শুক্রবার সকালে কিশতার জেলার দানদারানে এ ঘটনা ঘটে।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, কেশওয়ান এলাকা থেকে ৩০ জন যাত্রী নিয়ে মিনিবাসটি কিশতার যাচ্ছিল। কিন্তু থাকরাই এলাকার কাছে দানদারানে পৌঁছলে চালক বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি ৩০০ ফুট নিচের একটি সংকীর্ণ খাদে পড়ে যায়।

স্থানীয় পুলিশের সিনিয়র সুপারইনটেন্ডেন্ট রাজিন্দর গুপ্তা বলেছেন, এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে এবং ১৩ জন আহত হয়েছে।

বাসটিতে ৩০ জন যাত্রী ছিল জানিয়ে গুপ্তা বলেন, ঘটনার পর পরই উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।

কিশতারের ডেপুটি কমিশনার অ্যাংরেজ সিং রানা বলেছেন, জেলা প্রশাসন গুরুতর আহত আটজনকে উদ্ধার করার চেষ্টা করছে। নিহতদের পরিবারকে ৫ লাখ রুপি এবং আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, জম্মু-কাশ্মীরের রাজনৈতিক দল পিপল’স ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি এ ঘটনায় দুঃখ প্রকাশ এবং হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এনডিটিভি বলছে, এ নিয়ে গত এক মাসে কিশতারে তিনটি বড় ধরনের দুর্ঘটনা ঘটলো। এর মধ্যে গত ২১ আগস্ট একটি ক্যাব খাদে পড়ে ১৩ জন পুন্যার্থী এবং তার একদিন আগে দুটি যানবাহন পাথরের সঙ্গে ধাক্কা খেলে ৭ জন নিহত ও ১২ জন আহত হয়।

আরপি