ভারতে ৬ তলা ভবন ধসে নিহত ৩

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ৫ ভাদ্র ১৪২৫

ভারতে ৬ তলা ভবন ধসে নিহত ৩

পরিবর্তন ডেস্ক ৯:৫১ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৮

ভারতে ৬ তলা ভবন ধসে নিহত ৩

ভারতের রাজধানী নয়াদিল্লির কাছে নদিয়ায় একটি ছয়তলা ভবন ধসে অন্তত তিনজন নিহত হয়েছে। এর মধ্যে একজন নারী রয়েছে। এ ছাড়া শিশুসহ এক ডজনের বেশি লোক ভবনটিতে আটকা পড়েছে বলে মনে করা হচ্ছে। মঙ্গলবার দিনগত রাতে নির্মাণাধীন ওই ভবনটি ধসে পড়ে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ), পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে এনডিটিভি।

খবরে বলা হয়েছে, ভবনটি ধসে পার্শ্ববর্তী চারতলা একটি ভবনের ওপর পড়েছে। নির্মাণাধীন ভবনের মালিকসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

শাহ বেড়ি গ্রামের চারতলা ভবনটিতে অন্তত ১৬টি পরিবার থাকে বলে মনে করা হচ্ছে। ধসে পড়া ভবনের দুই ভবন পরের এক বাসিন্দা মিন্টু দেক্কা বলেন, ‘আমরা যখন রাতের খাবার খাচ্ছিলাম তখন ধাম করে বিরাট একটি শব্দ শুনতে পাই। আমরা মনে করি, ভূমিকম্প। কিন্তু যখন দরজা খুলে দেখি সর্বত্র আবর্জনা। এরপর বাইরে এসে দেখি, ভবনটির ওপর তলা ধসে পড়ছে।’

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ৪০০ এনডিআরএফ সদস্য উদ্ধার অভিযানে অংশ নিচ্ছে। আর ৪০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে জনতার ভিড় ঠেকাতে।

বিক্ষুব্ধ স্থানীয়রা বলছেন, রাত সাড়ে ৮টার দিকে ভবনটি ধসে পড়ে। কিন্তু পুলিশকে খবর দেওয়ার পরও এক ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে আসে।

আরপি