সোনিয়াকে ‘বিদেশি’ বলায় দলের নেতাকে বহিষ্কার করল মায়াবতী

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

সোনিয়াকে ‘বিদেশি’ বলায় দলের নেতাকে বহিষ্কার করল মায়াবতী

পরিবর্তন ডেস্ক ৫:৪১ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৮

print
সোনিয়াকে ‘বিদেশি’ বলায় দলের নেতাকে বহিষ্কার করল মায়াবতী

সোনিয়া গান্ধী বিদেশি হওয়ায় তার ছেলে ভারতের কংগ্রেস পার্টির সভাপতি রাহুল গান্ধী দেশটির প্রধানমন্ত্রী হতে পারবেন না- এমন মন্তব্য করায় বহুজন সমাজবাদী পার্টি (বিএসপি)-এর এক নেতাকে বহিষ্কার করেছেন দলটির প্রধান মায়াবতী।

সোমবার বিএসপির জাতীয় সমন্বয়ক জয় প্রকাশ সিং সোনিয়া গান্ধী সম্পর্কে এই মন্তব্য করায় তাকে পদচ্যুত করেন মায়াবতী।

হিন্দুস্তান টাইমস পত্রিকা মঙ্গলবার জানিয়েছে, আসন্ন লোকসভা নির্বাচনের জন্য নরেন্দ্র মোদির বিজেপির বিরুদ্ধে বিরোধী দলগুলোর জোট গঠনের চেষ্টার মধ্যেই পদক্ষেপ নিলেন তিনি।

এএনআই সংবাদ সংস্থাকে মায়াবতী বলেন, জয় প্রকাশ বিএসপির আদর্শের বিরুদ্ধে গিয়ে প্রতিদ্বন্দ্বী দলের নেত্রী সম্পর্কে ব্যক্তিগত মন্তব্য করেছেন। এটা যেহেতু তার ব্যক্তিগত মত, তাই তাকে দলের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে।

খবরে বলা হয়, জয় প্রকাশ সিং তার নিজের দলের নেত্রী প্রধানমন্ত্রী হওয়ার জন্য রাহুল গান্ধীর চেয়ে বেশি যোগ্য এটা প্রমাণ করতেই ওই মন্তব্য করেন।

এক জনসভায় তিনি বলেন, ‘মায়াবতী দেশের প্রধানমন্ত্রী হওয়ার জন্য এটাই সবচেয়ে উপযুক্ত সময়। এইচডি কুমারস্বামীকে কর্নাটকের মুখ্যমন্ত্রী বানানোয় প্রধান ভূমিকা রাখার পর মায়াবতী একজন শক্তিশালী রাজনীতিক হিসেবে আবির্ভূত হয়েছেন।’

একই সঙ্গে জয় প্রকাশ মন্তব্য করেন, রাহুল গান্ধী ভারতের প্রধানমন্ত্রী হতে পারবেন না, কারণ তাকে দেখতে তার বাবার চেয়ে বেশি তার মায়ের মতন মনে হয়। মায়াবতী এই পদের জন্য বেশি যোগ্য কারণ তিনি একজন তৃণমূল নেত্রী, যিনি চারবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কংগ্রেস পার্টি জয় প্রকাশের বক্তব্যের কোনো প্রতিক্রিয়া দেয়নি।

এমআর/এমএসআই

 
.


আলোচিত সংবাদ