কাঠমান্ডুতে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত, নিহত ৭

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

কাঠমান্ডুতে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত, নিহত ৭

পরিবর্তন ডেস্ক ৪:৪৪ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৮

print
কাঠমান্ডুতে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত, নিহত ৭

নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলার এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়েছে। সর্বশেষ খবর পর্যন্ত এতে অন্তত সাতজন নিহত হয়েছে বলে এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে দ্য হিমালয়ান টাইমস।সোমবার জরুরি অবতরণ করতে গিয়ে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। বিমান সংস্থার বরাত দিয়ে খবরে বলা হয়েছে, ৫০ জন যাত্রীর অবস্থা সম্পর্কে জানা যায়নি। বিমানে চারজন ক্রুসহ ৭১ জন লোক ছিল বলে উল্লেখ করা হয়েছে।

খবরে বলা হয়েছে, ২৫ জনকে আহতাবস্থায় উদ্ধার করে কাঠমান্ডু মেডিকেল কলেজ এবং কাঠমান্ডুর পার্শ্ববর্তী সিনামঙ্গল টিচিং হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত আছে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর বলেছেন, হাসপাতালে নেয়ার পর সাতজনকে মৃত্যু ঘোষণা করা হয়েছে।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম নিউজ১৮.কম বলেছে, নেপাল সরকারের মুখপাত্র নারায়ন প্রসাদ দুয়াদি বলেছেন, ‘আমরা ধ্বংসস্তূপের নিচ থেকে মৃতদেহ ও আহতদের উদ্ধার করছি।’

প্রতিবেদনে বলা হয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটতে ঘটতে বলে মনে করা হচ্ছে।

এদিকে, ইউ-এস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) কামরুল হাসান পরিবর্তন ডটকমকে বলেন, ‘কাঠমান্ডুতে একটা দুর্ঘটনা ঘটেছে। তবে কী হয়েছে এখনো জানতে পারিনি। আমরা এখন খোঁজ নেওয়ার চেষ্টা করছি। জেনে বিস্তারিত আপনাদেরকে জানাব।’ বিমানটি ১২টা ৫০ মিনিটে ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হয়।

এদিকে, ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল রুমের এক কর্মকর্তা পরিবর্তন ডটকমকে জানিয়েছেন, বিমানটিতে ৬৭ জন যাত্রী ও চারজন ক্র ছিল।

টিএটি/আরপি/এএসটি

আরো পড়ুন...
কাঠমান্ডুতে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত, বহু হতাহতের আশঙ্কা
কাঠমান্ডুতে ইউএস-বাংলা ফ্লাইটে আগুন
যান্ত্রিক ক্রুটিতেই ইউএস বাংলা বিমান দুর্ঘটনা

 
.



আলোচিত সংবাদ