সেনা ক্যাম্পে হামলার মূল্য পাকিস্তানকে দিতে হবে: ভারত

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

সেনা ক্যাম্পে হামলার মূল্য পাকিস্তানকে দিতে হবে: ভারত

পরিবর্তন ডেস্ক ১২:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
সেনা ক্যাম্পে হামলার মূল্য পাকিস্তানকে দিতে হবে: ভারত

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের সাঞ্জুবান সেনাক্যাম্পে ‘সন্ত্রাসী’ হামলার মূল্য পাকিস্তানকে দিতে হবে বলে হুঁশিয়ার করেছে ভারত। সোমবার ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সিতারমন এ সতর্কতা উচ্চারণ করেন।

ভারতীয় গণমাধ্যমের মতে, শনিবার ভোরে কয়েকজন হামলাকারী সেনাবাহিনীর পোশাক পরে ওই সেনাঘাঁটিতে ঢুকে পড়ে। এরপর থেকে দুই পক্ষের মধ্যে গোলাগুলি চলছে। সোমবার পর্যন্ত ৫ সেনা সদস্য, এক বেসামরিক ও চার হামলাকারী নিহত হয়েছে। এনডিটিভির এক প্রতিবেদনে মঙ্গলবার বলা হয়েছে, ভেতরে এখনও হামলাকারী জীবিত আছে।

হামলার পরপরই ভারতীয় গণমাধ্যমগুলোতে হামলার জন্য পাকিস্তানের দিকে আঙুল দেখিয়ে খবর প্রচার করা হয়। রোববার এ নিয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে প্রতিবাদও জানায়। প্রতিবাদে বরাবরের মতো পাকিস্তানকে জড়িয়ে কথা না বলার আহ্বান জানানো হয়।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতির পর সোমবার জম্মুর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক বৈঠকে নির্মলা ওই হুঁশিয়ারি দেন।

তিনি অভিযোগ করে বলেন, সাঞ্জুবানের সেনাক্যাম্পে হামলা চালিয়েছে জয়শ-ই-মোহাম্মাদের বিদ্রোহীরা। আর এদেরকে সহযোগিতা করছে ইসলামাবাদ।

নির্মলা বলেন, জয়শ-ই-মোহাম্মাদের প্রধান মাসুদ আজহার এই হামলার মূলহোতা। আর এই হামলার ক্ষেত্রে তাকে স্থানীয়ভাবেও সহযোগিতা করা হয়েছে।

পাকিস্তানি গণমাধ্যম ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রী বলেছেন, মাসুদ আজহারের নেতৃত্বে জয়শ-ই-মোহাম্মাদ যে এই হামলা চালিয়েছে এবং এর পেছনে যে পাকিস্তানের সহযোগিতা রয়েছে, সে তথ্য তাদের কাছে রয়েছে। সেই তথ্য পাকিস্তানকে হস্তান্তর করা হবে এবং ইসলামাবাদকে এর জন্য মূল্য দিতে হবে।

আরপি

 
.


আলোচিত সংবাদ