নিকারাগুয়ায় সরকারবিরোধী বিক্ষোভে হামলা, নিহত ৩৮

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

নিকারাগুয়ায় সরকারবিরোধী বিক্ষোভে হামলা, নিহত ৩৮

পরিবর্তন ডেস্ক ১০:০৯ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০১৮

print
নিকারাগুয়ায় সরকারবিরোধী বিক্ষোভে হামলা, নিহত ৩৮

ল্যাটিন আমেরিকার দেশ নিকারাগুয়ায় সরকারবিরোধী বিক্ষোভে পুলিশ ও সরকার সমর্থকদের হামলায় অন্তত ৩৮ জন নিহত হয়েছে। রোববার দেশটির তিনটি স্থানে এ হামলার ঘটনা ঘটে। এপ্রিলে সরকারবিরোধী বিক্ষোভ শুরুর পর রোববার ভয়াবহ দিন ছিল বলে জানিয়েছে স্থানীয় একটি মানবাধিকার গ্রুপ।

নিকারাগুয়ান সেন্টার ফর হিউম্যান রাইটস নামের ওই সংগঠনটির বরাত দিয়ে বিবিসি বলেছে, রোববার তিনটি স্থানে সংঘর্ষে অন্তত ৩৮ জন নিহত হয়েছে। এর মধ্যে ৩১ জন সরকারবিরোধী বিক্ষোভকারী, চারজন পুলিশ ও তিনজন সরকার সমর্থক।

সংগঠনটির প্রেসিডেন্ট ভিলমা নুনেজ বলেছেন, দিরিয়াম্বা ও জিনোতিপি শহরে ৩৫ জন এবং উত্তরাঞ্চলীয় প্রদেশ মাতাগালাপায় তিনজন নিহত হয়েছে।

তিনি জানান, রাস্তা-ঘাট বন্ধ করে বিক্ষোভকারীরা প্রেসিডেন্ট ডেনিয়েল ওর্তেগার পদত্যাগের দাবিতে আন্দোলন করছিলেন। রোববার নিরাপত্তা বাহিনী ও সরকার সমর্থকরা রাস্তা থেকে তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ওইসব লোকজন হতাহত হয়।

উল্লেখ্য, ২০১৬ সালে তৃতীয়বারের মতো ওর্তেগা প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার থেকে দেশটিতে সরকারবিরোধী আন্দোলনের সূত্রপাত হয়। গত এপ্রিল মাসে তাতে নতুন মাত্রা যোগ হয়। এপ্রিল থেকে এ পর্যন্ত সরকাবিরোধী বিক্ষোভে তিন শতাধিক লোক নিহত হয়েছে।

আরপি

 
.



আলোচিত সংবাদ