সুবীর নন্দীর মরদেহ ঢাকায় এসেছে

ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

সুবীর নন্দীর মরদেহ ঢাকায় এসেছে

পরিবর্তন ডেস্ক: ৯:৪৯ পূর্বাহ্ণ, মে ০৮, ২০১৯

সুবীর নন্দীর মরদেহ ঢাকায় এসেছে

সিঙ্গাপুরে চিকিৎসাধীন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় মারা গেছেন। বুধবার সকালে সিঙ্গাপুর থেকে ঢাকায় আনা হয়েছে এই সংগীতশিল্পীর মরদেহ।

সুবীর নন্দীর মরদেহ ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকালে নিয়ে যাওয়া হয় তার গ্রিন রোডের বাসায়। সেখান থেকে মরদেহ বেলা ১১টার দিকে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে।

দুপুর ১২টার দিকে শিল্পীর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে এফডিসিতে। সেখান থেকে নেওয়া হবে রামকৃষ্ণ মিশনে। পরে দাহ করার জন্য নেওয়া হবে সবুজবাগের বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশানে।

১৮ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেওয়া হয় সুবীর নন্দীকে। সেদিন বিকেলেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে বরেণ্য এই শিল্পীর চিকিৎসা শুরু হয়। সিঙ্গাপুর নেওয়ার দুই দিন পর সুবীর নন্দীর শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেও এরপর অবনতি হতে থাকে। সিঙ্গাপুরে চিকিৎসা চলাকালে পরপর তিনবার হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায়ও একবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন। সব মিলিয়ে তার শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছিল।

জিজাক/
আরও পড়ুন...
সুবীর নন্দীর শেষকৃত্য হবে বরদেশ্বরী মন্দির শ্মশানে
বুধবার আসছে সুবীর নন্দীর মরদেহ
সুবীর নন্দীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক
সংগীতশিল্পী সুবীর নন্দী আর নেই
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সুবীর নন্দী
সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে
লাইফ সাপোর্টে সুবীর নন্দী