সুবীর নন্দীর শেষকৃত্য হবে বরদেশ্বরী মন্দির শ্মশানে

ঢাকা, ২৭ মে, ২০১৯ | 2 0 1

সুবীর নন্দীর শেষকৃত্য হবে বরদেশ্বরী মন্দির শ্মশানে

পরিবর্তন প্রতিবেদক ৩:৪৬ অপরাহ্ণ, মে ০৭, ২০১৯

সুবীর নন্দীর শেষকৃত্য হবে বরদেশ্বরী মন্দির শ্মশানে

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর মরদেহ সিঙ্গাপুর থেকে বুধবার সকাল ৬টা ১০ মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে ঢাকায় এসে পৌঁছাবে।

মঙ্গলবার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস ও বাংলাদেশে সুবীর নন্দীর চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের এ  তথ্য জানান।

তারা জানান, বিমানবন্দর থেকে সুবীর নন্দীর মরদেহ তার গ্রিনরোডের অ্যাপার্টমেন্টে নেয়া হবে। তারপর সেখান থেকে নেওয়া হবে ঢাকেশ্বরী মন্দিরে।

ঢাকেশ্বরী মন্দির থেকে বেলা ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য সুবীর নন্দীর মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর তার মরদেহ নেওয়া হবে রামকৃষ্ণ মিশনে। দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে একুশে পদক পাওয়া এই শিল্পীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী মারা যান।

মৃত্যুকালে সুবীর নন্দীর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১৮ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেয়া হয় সুবীর নন্দীকে।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তার চিকিৎসা চলছিল। সেখানে তার সঙ্গে কন্যা ফাল্গুনী নন্দী ছিলেন।

শুরুতে শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেও এরপর অবনতি হতে থাকে। সিঙ্গাপুরে চিকিৎসা চলাকালীন পরপর তিনবার হৃদরোগে আক্রান্ত হন।

সুবীর নন্দী গত ১২ এপ্রিল পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখান থেকে ১৪ এপ্রিল ঢাকায় ফেরার পথে ট্রেনে ওঠার পর শ্রীমঙ্গলে এসে অসুস্থ হয়ে পড়েন।

ওইদিনই রাতেই সুবীর নন্দীকে সিএমএইচে ভর্তি করা হয়। আইসিইউতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন।

পিএসএস/এসবি
আরও পড়ুন...
বুধবার আসছে সুবীর নন্দীর মরদেহ
সুবীর নন্দীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক
সংগীতশিল্পী সুবীর নন্দী আর নেই
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সুবীর নন্দী
সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে
লাইফ সাপোর্টে সুবীর নন্দী

 

সংগীত: আরও পড়ুন

আরও