সুবীর নন্দীকে নিয়ে আশাবাদী চিকিৎসকরা

ঢাকা, ১৯ জুন, ২০১৯ | 2 0 1

সুবীর নন্দীকে নিয়ে আশাবাদী চিকিৎসকরা

পরিবর্তন ডেস্ক: ৪:১৯ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৯

সুবীর নন্দীকে নিয়ে আশাবাদী চিকিৎসকরা

সংগীতশিল্পী সুবীর নন্দী। চলচ্চিত্রের সঙ্গীতে অবদানের জন্য পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। সঙ্গীতে অবদানের জন্য তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করা হয়। জনপ্রিয় কণ্ঠশিল্পী সুবীর নন্দী দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান।

দেশবরেণ্য এই গায়ক গুরুতর অসুস্থ হয়ে পড়লে রোববার রাতে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

চিকিৎসকদের মতে, সুবীর নন্দীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। সবকিছুই কৃত্রিম উপায়ে চলছে। তিনি এখনো অচেতন। তবে চিকিৎসকেরা তার ব্যাপারে আশাবাদী। এমনটাই জানিয়েছেন সংগীতশিল্পীর জামাতা ড. রাজেশ সিকদার।

পরিবারের পক্ষ থেকে সুবীর নন্দীকে দেখে এসে জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন বলেছেন, ‘অবস্থা ভালো না। সুবীর নন্দী দীর্ঘদিন ডায়াবেটিস রোগে ভুগছেন। তার হার্টে বাইপাস অপারেশন হয়েছে। কিডনির সমস্যা আছে। নিয়মিত ডায়ালাইসিস করাতে হয়। হাসপাতালে আনার পর তার মারাত্মক কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। সব মিলিয়ে পরিস্থিতি জটিল। এখন তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। প্লিজ, সবাই তার জন্য দোয়া করবেন।’

ড. রাজেশ সিকদার আরও বলেন, ‘আমরা মৌলভীবাজার গিয়েছিলাম, আত্মীয়ের বাড়িতে। সেখানে একটা অনুষ্ঠান ছিল। ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে চলে আসি। বাবা ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন। ভাগ্যক্রমে সেখানে একজন চিকিৎসক ছিলেন। তার পরামর্শে আমরা বিমানবন্দর স্টেশনে নেমে যাই। আমরা বাবাকে ল্যাবএইড হাসপাতালে নিয়ে যেতে চেয়েছিলাম, কারণ দীর্ঘদিন সেখানেই তিনি চিকিৎসা করাচ্ছেন। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে তাকে দ্রুত সিএমএইচ হাসপাতালে নিয়ে যাই।’

জিজাক/

আরও পড়ুন...
লাইফ সাপোর্টে সুবীর নন্দী

 

সংগীত: আরও পড়ুন

আরও