এবির স্বপ্নের প্রজেক্ট ‘সাউন্ড অব সাইলেন্স’ (ভিডিও)

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

এবির স্বপ্নের প্রজেক্ট ‘সাউন্ড অব সাইলেন্স’ (ভিডিও)

পরিবর্তন ডেস্ক: ৩:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

এবির স্বপ্নের প্রজেক্ট ‘সাউন্ড অব সাইলেন্স’ (ভিডিও)

অগণিত ভক্তকে বিষাদের সুরে ভাসিয়ে পরপারে চলে গেলেন কিংবদন্তি রকস্টার আইয়ুব বাচ্চু। সবার প্রিয় এবি আর গাইবেন না নতুন গান, রূপালি গিটারে তুলবেন না সুরের ঝংকার।

‘সাউন্ড অব সাইলেন্স’ কনসার্টে আইয়ুব বাচ্চু

অগণিত ভক্ত ও শ্রোতার জন্য আইয়ুব বাচ্চু রেখে গেছেন কালজয়ী অনেক গান, আছে তার লাইভ কনসার্টের রেকর্ড। এমনই একটি কনসার্ট হলো ‘সাউন্ড অব সাইলেন্স’, যেখানে আইয়ুব বাচ্চু শুধুই গিটার বাজিয়েছিলেন। এটি ছিলো তার স্বপ্নের প্রজেক্ট।  ২০১৭ সালের ২৪ মার্চ ঢাকার কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে প্রায় দেড় ঘণ্টার সরাসরি পরিবেশনায় সুরের এই জাদুকরের গিটারের সঙ্গে মেতেছিলেন শত শত শ্রোতা-দর্শক। এর পরপরই ‘বাংলাফ্লিক্স প্রেজেন্টস সাউন্ড অব সাইলেন্স’ শিরোনামের কনসার্টটি এক্সক্লুসিভলি প্রকাশ করা হয় দেশের জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম বাংলাফ্লিক্সে। এবার পুরো কনসার্টটি সবার জন্য উন্মুক্ত করা হয়েছে ইউটিউবে।

‘সাউন্ড অব সাইলেন্স’-এর সংবাদ সম্মেলনে আয়োজকদের সঙ্গে আইয়ুব বাচ্চু

‘সাউন্ড অব সাইলেন্স’-এর কনটেন্ট পার্টনার বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে ২১ অক্টোবর আপলোড করা হয়েছে আইয়ুব বাচ্চুর সেই পরিবেশনা। এখানে ভিন্ন ভিন্ন ৮টি পরিবেশনার শিরোনাম হচ্ছে ‘বর্ন ফাইটার’, ‘এন্ডলেস লাভ’, ‘থ্যাঙ্ক ইউ’,  ‘সাউন্ড অব সাইলেন্স’,  ‘ডোন্ট ওরি’, ‘ঊর্বশী’,  ‘ইন দ্য ক্যাফে’ ও ‘স্বপ্নের বাংলাদেশ’।

বাংলাঢোল লিমিটেডের ঊর্ধতন কর্তৃপক্ষ জানায়, আইয়ুব বাচ্চুর ব্যতিক্রমী গিটার শো-এর প্রথম কনসার্টে সঙ্গে থাকতে পেরে তারা কৃতজ্ঞ। ‘সাউন্ড অব সাইলেন্স’ নিয়ে এই শিল্পী সুন্দরভাবেই যাত্রা শুরু করেছিলেন। দেশের সব অঞ্চলে এই কনসার্ট করার পরিকল্পনা করেছিলেন এবি।

জিজাক/