কক্সবাজারে আইয়ুব বাচ্চুকে কনসার্ট বন্ধে বাধ্য করা হয়েছিল

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ১ অগ্রহায়ণ ১৪২৫

কক্সবাজারে আইয়ুব বাচ্চুকে কনসার্ট বন্ধে বাধ্য করা হয়েছিল

কক্সবাজার প্রতিনিধি ১২:১৫ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

কক্সবাজারে আইয়ুব বাচ্চুকে কনসার্ট বন্ধে বাধ্য করা হয়েছিল

কক্সবাজার সমুদ্র সৈকতে সর্বশেষ কনসার্টে গান গাওয়ার মাঝপথে লাইভ অনুষ্ঠান বন্ধ করে দিয়ে জোর করে নামিয়ে ফেলা হয়েছিলো সদ্য প্রয়াত জনপ্রিয় গায়ক আইয়ুব বাচ্চুকে। সেদিন লাখো দর্শকের সামনে নিরপত্তার অজুহাতে গানের মাঝপথে কনসার্ট বন্ধ করায় ক্ষোভে ফেটে পড়েছিলেন আইয়ুব বাচ্চু।

সেদিন বিচ এলাকায় ট্যুরিস্ট পুলিশের পক্ষে নিরাপত্তার কোনো সমস্যা নেই জানানো হলেও ৪টি গান পরিবেশনের পরপরই আইয়ুব বাচ্চুকে থামিয়ে দেয়া হয়েছিলো।

কক্সবাজারের প্রশাসনের সেই সময়ের একজন শীর্ষ কর্মকর্তাকে আয়োজকরা মঞ্চে না তোলায় ক্ষোভে এই কাণ্ড ঘটিয়েছিলেন ঐ পদস্থ কর্মকর্তা, এমন অভিযোগ তখনকার আয়োজকদের।

নতুন বছর ২০১৭ কে বরণ করতে কক্সসবাজার সমুদ্র সৈকতে আয়োজন করা হয়েছিলো "বিচ কার্নিভাল ২০১৭"। নতুন বছরকে বরণ করতে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর আয়োজন ছিলো জমকালো কনসার্টের। সেই কনসার্টের মূল আকর্ষণ ছিলো জনপ্রিয় ব্যান্ড এলআরবি ও আইয়ুব বাচ্চু।

বিচ কার্নিভাল ২০১৭ আয়োজনে কাজ করা মইন উদ্দিন জানিয়েছেন, সেইদিন নির্ধারিত সময়ে আইয়ুব বাচ্চু তার দল নিয়ে মঞ্চে ওঠেন। লাখো দর্শকের সামনে যথারীতি গান পরিবেশন করছিলেন। একটি বেসরকারি টেলিভিশন সেই কনসার্ট সরাসরি সম্প্রচার করছিল। আইয়ুব বাচ্চু ৪টি গান পরিবেশনের পর নিরাপত্তার অজুহাতে কনসার্ট বন্ধের নির্দেশ দিয়েছিলো কক্সবাজারের প্রশাসনের এক কর্মকর্তা। যদিও ট্যুরিস্ট পুলিশের পক্ষে বারবার নিশ্চয়তা দেয়া হচ্ছিলো নিরাপত্তার কোনো সমস্যা নেই। প্রশাসনের কর্মকর্তাদের বাধার কারণে রাগে ক্ষেভে বাধ্য হয়ে মঞ্চ ছাড়েন আইয়ুব বাচ্চু।

বিচ কার্নিভাল ২০১৭ এর ইভেন্ট ম্যানেজার অনি জানান, আয়োজকদের সাথে স্থানীয় প্রশাসনের মনোমালিন্য হয়। প্রশাসনের একজন শীর্ষ কর্মকর্তা অনুষ্ঠানে অতিথি না করায় এই মনোমালিন্য ঘটে। যার কারণে শো চলাকালে বাচ্চু ভাইকে মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয়। শো চলাকালে এই ঘটনায় আইয়ুব বাচ্চু হতভম্ব হয়ে পড়েছিলো বলে জানান অনি।

সেই সময়ে কক্নবাজার ট্যুরিস্ট পুলিশের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমি জানান, বিচ কার্নিভাল ২০১৭ চলার সময় নিরাপত্তার কোনো সমস্যা ছিলো না। জেলা পুলিশ ও ট্যুরিস্ট পুলিশ পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছিলো। আয়োজকদের সাথে জেলা প্রশাসনের মনোমালিন্য হওয়ায় আইয়ুব বাচ্চুর শো মাঝখানে বন্ধ করে দেয়া হয়।

আইকে/এএসটি