জর্দা ব্যবসায়ী কাউস মিয়া এবারও সেরা করদাতা

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

জর্দা ব্যবসায়ী কাউস মিয়া এবারও সেরা করদাতা

পরিবর্তন প্রতিবেদক ১২:১৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

জর্দা ব্যবসায়ী কাউস মিয়া এবারও সেরা করদাতা

চলতি করবছরেও সেরা করদাতার সম্মাননা পেলেন হাকিমপুরি জর্দ্দার মালিক কাউস মিয়া। এ নিয়ে মোট ১২ বার তিনি ব্যাক্তি করদাতাদের মধ্যে সর্বোচ্চ কর দিয়ে সেরা করদাতা হলেন। চলতি অর্থবছরে তিনি প্রায় ৪০ কোটি টাকা আয়কর দিয়েছেন।

বৃহস্পতিবার রাতে রাজধানীর একটি হোটেলে সেরা করদাতাদের হাতে সম্মাননা ও ট্যাক্স কার্ড তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এ সময় শীর্ষ করদাতা কাউস মিয়াসহ দেশের সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা ও ট্যাক্স কার্ড প্রদান করেন অর্থমন্ত্রী।

চলতি অর্থবছরে ব্যবসায়ী ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা পেয়েছেন হাকিমপুরী জর্দার মালিক হাজী মো. কাউছ মিয়া, আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন, কামরুল আশরাফ খান, মোহাম্মদ কামাল ও মোহাম্মদ আসলাম সেরনিয়াবাত।

সাংবাদিক ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা পেয়েছেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক আজাদীর সম্পাদক মো. আব্দুল মালেক, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের শাইখ সিরাজ একুশে টেলিভিশনের সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল।

খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা।

অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা পেয়েছেন আনিসুল ইসলাম হিরু, ফরিদা আক্তার ববিতা, শাকিব খান রানা।

ব্যাংক ক্যাটাগরিতে সেরা করদাতার পুরস্কার পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ন্যাশনাল ব্যাংক লিমিটেড ও এইচএসবিসি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ও বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, দেশের অগ্রগতিকে এগিয়ে নিতে আমাদের সকলকে করে দিতে হবে। একজন ঈমানদার ব্যক্তি হতে গেলে তার মধ্যে দেশপ্রেম থাকতে হবে। তাই দেশের উন্নয়নে সবার কর দেয়া উচিত।

তিনি বলেন, অনেকের মধ্যেই ধারণা আছে যে একবার কর দিলে আর বেরোতে পারবে না। এটা একটা ভুল কথা। ট্যাক্সের পরিমাণ কমলে দেশ বিভিন্ন ক্ষেত্রে এগোতে পারবে না। তাই দেশের উন্নয়নে সকলকে কর দিতে হবে।

এফএ/এআরই

 

রাজস্ব: আরও পড়ুন

আরও