‘রেমিটেন্সের উপর কর নেই’

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ | ৫ অগ্রহায়ণ ১৪২৫

‘রেমিটেন্সের উপর কর নেই’

পরিবর্তন প্রতিবেদক ১:১৯ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮

‘রেমিটেন্সের উপর কর নেই’

২০১৮-১৯ অর্থবছরের বাজেটে প্রবাসী বাংলাদেশিদের প্রেরিত রেমিটেন্সের উপরে মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট আরোপিত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন প্রচারণা সত্য নয় বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটা জানান মন্ত্রী।

মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এই প্রচার পুরোপুরি মিথ্যা ও ভিত্তিহীন। প্রবাসী বাংলাদেশিদের আয়ের উপর মূসক বা ভ্যাট আরোপ করা অপপ্রচার।

নুরুল ইসলাম বিএসসি তার বিবৃতিতে বলেন, চলতি বাজেটে প্রবাসী বাংলাদেশিদের পাঠানো আয়ের উপর কোনো ভ্যাট বা মূসক আরোপ করা হয়নি। এরকম কোনো আলোচনাও বাজেট অধিবেশন বা অন্য কোথাও হয়নি। 
   

এই সব গুজবে কান না দেয়ার জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রবাসী বাংলাদেশিরা আমাদের দেশের সম্পদ। তাদের অর্জিত আয়ের উপর দেশের অর্থনীতির ভিত দাঁড়িয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, একটি সরকার বিরোধী চক্র অপপ্রচারের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিসহ দেশবাসীকে বিভ্রান্ত করছে। যারা অপপ্রচার করছে তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নিবেন বলে মন্ত্রী জানান।

এফবি/এসবি