ভারতীয় টিভিএস মোটরসাইকেল চলবে বাংলাদেশি এটলাস ব্রান্ডে

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৮ শ্রাবণ ১৪২৫

ভারতীয় টিভিএস মোটরসাইকেল চলবে বাংলাদেশি এটলাস ব্রান্ডে

পরিবর্তন প্রতিবেদক ২:১৮ অপরাহ্ণ, মে ২৪, ২০১৮

print
ভারতীয় টিভিএস মোটরসাইকেল চলবে বাংলাদেশি এটলাস ব্রান্ডে

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান এটলাস বাংলাদেশের কর্পোরেট পার্টনার হয়েছে টিভিএস অটো বাংলাদেশ। বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর উপস্থিতিতে প্রতিষ্ঠান দুটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে।

এটলাসের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আ ন ম কামরুল ইসলাম এবং টিভিএসের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব কুমার রায় সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা চুক্তি অনুযায়ী দুই বছর এটলাস বাংলাদেশ লি. এবং টিভিএস অটো বাংলাদেশ লি. কর্পোরেট পার্টনার হিসেবে কাজ করবে।

টিভিএস থেকে এটলাস বাংলাদেশ বছরে ১৫ থেকে ২০ হাজার মোটরসাইকেল সিকেডি ক্রয় করবে। পরে তা এটলাসের নিজস্ব কারখানায় সংযোজন করে এটলাসের ব্রান্ড ব্যবহার করে বাজারে সরবরাহ করবে।

বাজার চাহিদা বিবেচনায় নিয়ে শিগগির এটলাস বাংলাদেশ এবং টিভিএস অটো বাংলাদেশ যৌথভাবে বাংলাদেশে মোটরসাইকেলের গুরুত্বপূর্ণ খুচরা যন্ত্রাংশ উৎপাদনের জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর করবে।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, দেশে মোটরসাইকেল কেন্দ্রিক কর্মসংস্থানের পরিমাণ দিন দিন বাড়ছে। এ সমঝোতার ফলে দেশে শিক্ষিত বেকারদের জন্য কর্মসংস্থানের সুযোগ অবারিত হবে। যোগাযোগের ক্ষেত্রেও এটি ইতিবাচক অবদান রাখবে।

অনুষ্ঠানে শিল্প সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমান, পরিচালক (অর্থ) কামাল উদ্দিন, টিভিএসের ব্যবস্থাপনা পরিচালক একরাম হোসেন, উপদেষ্টা মো. আনছার আলী খানসহ শিল্প মন্ত্রণালয় ও বিএসইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফএ/এসবি

 
.



আলোচিত সংবাদ