এসএসসি-সমমান পরীক্ষার ফল হস্তান্তর

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

এসএসসি-সমমান পরীক্ষার ফল হস্তান্তর

জ্যেষ্ঠ প্রতিবেদক ১১:০৮ পূর্বাহ্ণ, মে ০৬, ২০১৯

এসএসসি-সমমান পরীক্ষার ফল হস্তান্তর

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হাতে হস্তান্তর করেছেন বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এই ফলাফল হস্তান্তর করেন। এখানেই বিস্তারিত ফলাফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন প্রমুখ।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী এবং ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র।

দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনে গত ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ২৬ ফেব্রুয়ারি থেকে ১৬ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা শেষ হয়।

গত কয়েক বছর ধরে পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে। আগামী ৯ মে পরীক্ষা শেষের ৬০তম দিন পূর্ণ হবে। এবার তার তিন দিন আগেই ফল প্রকাশ হতে যাচ্ছে।

প্রসঙ্গত, প্রতি বছর এই ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়। তবে এ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে অবস্থান করায় তার পক্ষে ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তবে ফলাফল হস্তান্তরের সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ফোনে লন্ডন থেকে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

এসএস/টিএটি/আরপি
আরও পড়ুন...
আজ এসএসসির ফল প্রকাশ

 

ফলাফল: আরও পড়ুন

আরও