কুবি ভর্তি পরীক্ষায় পাস ১৩ শতাংশ

ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

কুবি ভর্তি পরীক্ষায় পাস ১৩ শতাংশ

কুবি প্রতিনিধি ৯:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

কুবি ভর্তি পরীক্ষায় পাস ১৩ শতাংশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

সম্মিলিতভাবে তিন ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা শতকরা ১৩.৪৪ জন।

একইসঙ্গে সাক্ষাৎকারের জন্য আগামী ২৫ ও ২৬ নভেম্বর নির্দিষ্ট পরিমাণ শিক্ষার্থীদের আহ্বান করা হয়েছে।

সোমবার রাতে কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের এবং ভর্তি পরীক্ষার ইউনিট প্রধানরা সংবাদ সম্মেলন করে এ ফলাফল প্রকাশ করেন।

প্রাপ্ত তথ্য মতে, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ৩৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩ হাজার ৮৪৮ জন, যাতে উত্তীর্ণ হয়েছে ২ হাজার ৪২০ জন। এই ইউনিটে উত্তীর্ণের হার ১৭.৪৮ শতাংশ।

এর মধ্যে ১ থেকে ৬০০তম মেধাক্রমকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।

কলা ও সমাজবিজ্ঞান এবং আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ৪৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৪ হাজার ৮৪৭ জন। শতকরা ১৬.৮৫ জন উত্তীর্ণ হয়েছে।

আর ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৮ হাজার ২৬০ জন। এতে ৪৮৮ জন পাস করেছে, হার মাত্র ৬ শতাংশ।

সকল ইউনিটের সাক্ষাৎকার শেষে ফলাফল প্রকাশ করা হবে ২৬ নভেম্বর সন্ধ্যায়। এ ছাড়া সাক্ষাৎকারে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে ২৭ নভেম্বর থেকে ৬ (ব্যাংক চলাকালীন সময়, শুক্র-শনিবার ছাড়া) ডিসেম্বর পর্যন্ত।

আগামী ১ জানুয়ারি ২০১৯ থেকে এ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

ভর্তির সাক্ষাৎকার ও ভর্তি সম্পর্কিত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিস বোর্ড ও নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd তে পাওয়া যাবে।

আইএম