বিজয় দিবস উপলক্ষে নিরাপত্তার চাদরে রংপুর মহানগর

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

বিজয় দিবস উপলক্ষে নিরাপত্তার চাদরে রংপুর মহানগর

এম এম কবীর, রংপুর থেকে ২:১৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৭

print
বিজয় দিবস উপলক্ষে নিরাপত্তার চাদরে রংপুর মহানগর

মহান বিজয় দিবস উপলক্ষে রংপুর মহানগর এলাকাকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। রসিক নির্বাচন উপলক্ষে আরো আগে থেকেই নিরাপত্তা বেস্টনিতে সারা শহর থাকলেও ১৬ ডিসেম্বর কেন্দ্র করে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। শহরের মোড়ে মোড়ে বাড়ানো হয়েছে পুলিশের টহল। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে বিজয় দিবসকে কেন্দ্র করে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্ঠি না হয় সেই দিক বিবেচনা করেই আইনশৃঙ্খলাবাহিনী সজাগ রয়েছে।

নগরীর আইন শৃঙ্খলাবাহিনীর কি ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে সেই ব্যাপারে রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান জানান, মহানগরসহ নগরীর বিভিন্ন এলাকার বিশেষ করে শহীদ মিনার সহ যেসব জায়গায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সকল স্তরের মানুষ যাবেন সেইসব স্থানে পুলিশের নিরাপত্তা বাড়ানো হয়েছে। আর সকল স্তরের মানুষ যাতে শান্তিপূর্ণভাবে পুষ্পস্তবক অর্পণ করতে পারে তার জন্যও নিরাপত্তা ব্যবস্থা থাকছে।

তিনি আরো জানান এমনিতেই নগর জুড়ে নিরাপত্তা আছে আরো আগে থেকেই। তারপরও বিজয় দিবসের জন্য আইনশৃঙ্খলাবাহিনীর দুটি টহল টিম বাড়ানো হয়েছে। তাছাড়া নগরীতে পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশের নজরদারীও বাড়ানো হয়েছে। এখন পর্যন্ত কোন ধরনের থ্রেটও নেই। তাছাড়া রাতের বেলায় কোন ধরণের পুষ্পাজ্ঞ শহীদ মিনারে দেয়া হবে না। ১৬ তারিখ সকাল বেলায় অর্থাৎ ৬টা ৪০ মিনিট থেকে শহীদ মিনার উন্মুক্ত করে দেয়া হবে সকলের জন্য।

রাতের বেলায় কেন শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনার খুলে দেয়া হবে না এ ব্যাপারে তিনি জানান এটা সারা দেশের ন্যায় রংপুরেও জেলা প্রশাসক থেকে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। সারা দেশে এক সাথেই এটা মেনে শ্রদ্ধা নিবেদন করবে সবাই।
এমকে/আরজি

 
.

এ বিভাগের অন্যান্য সংবাদ




আলোচিত সংবাদ