ফুলবাড়ী সীমান্তে গাঁজা ও ভারতীয় গরু আটক

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

ফুলবাড়ী সীমান্তে গাঁজা ও ভারতীয় গরু আটক

কুড়িগ্রাম প্রতিনিধি ৪:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৮

print
ফুলবাড়ী সীমান্তে গাঁজা ও ভারতীয় গরু আটক

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কৃষ্ণানন্দবকশী, নামাটারী সীমান্ত ও শিমুলবাড়ী ইউনিয়নের সীমান্ত থেকে পৃথক অভিযান চালিয়ে বিজিবি ১৪ কেজি গাঁজা ও ৪টি ভারতীয় গরু আটক করেছে।

আটক গাঁজা ও গরুর মূল্য ১ লাখ ৮৯ হাজার টাকা বলে জানায় বিজিবি।

বৃহস্পতিবার রাতে ও শুক্রবার বেলা ১১টা পর্যন্ত পৃথক অভিযানে এসব মাদক ও ভারতীয় গরু আটক করে বিজিবি।

বিজিবি সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে বিজিবি সদস্যরা কৃষ্ণানন্দবকশী আন্তর্জাতিক সীমানা পিলার ৯৩০/৭ এস এর পাশে অভিযান চালায়। এসময় মাদক ব্যবসায়ীরা গাঁজার পোটলা ফেলে পালিয়ে যায়। সেখান থেকে ১৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। গাঁজার মূল্য ৪৯ হাজার টাকা।

এ ঘটনায় ফুলবাড়ী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছে বিজিবি।

অপরদিকে শুক্রবার বেলা ১১টার দিকে গোড়কমন্ডল বিওপির বিজিবি সদস্যরা নামাটারী সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯২৯ পাশে অভিযান চালিয়ে ২টি ভারতীয় গরু আটক করা হয়। আটক গরুর মূল্য ৬০ হাজার টাকা।

অন্যদিকে বেলা ১১টায় শিমুলবাড়ী বিজিবির সদস্যরা শিমুলবাড়ী সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৩১ এর পাশে অভিযান চালিয়ে আরো ২টি ভারতীয় গরু আটক করা হয়। ২ গরুর মূল্য ৮০ হাজার টাকা।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ শিমুলবাড়ী কোম্পানি কমান্ডার সুবেদার নুর ই আলম পরিবর্তন ডটকমকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ১৪ কেজি গাঁজা ব্যাপারে জড়িত তিন পলাতক মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে পৃথক অভিযানে আটক ভারতীয় ৪ গরু কাস্টমস্ অফিসের মাধ্যমে নিলামে বিক্রি করা হবে বলে জানান তিনি।

ইউএএ/এসবি

 
.



আলোচিত সংবাদ