রসিক নির্বাচনে বিএনপির ভোট বেড়েছে

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৭ শ্রাবণ ১৪২৫

রসিক নির্বাচনে বিএনপির ভোট বেড়েছে

রংপুর অফিস ৫:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৭

print
রসিক নির্বাচনে বিএনপির ভোট বেড়েছে

রংপুর জাতীয় পার্টির দুর্গ বলে খ্যাত। অন্য দলের ভোটের হিসাব নিকাশে ভিন্ন চিত্র দেখা যায়। ভোটের দিক দিয়ে বরাবরই পিছিয়ে থাকে অন্য দলগুলো। আর বিএনপির দলীয় প্রভাব তেমন ছিল না বললেই চলে। এখানে রসিকের পর পর দুই নির্বাচনের ফলাফল বিশ্লেষণ করলে দেখা যায় ভোটের ফলাফলের দিক দিয়ে তারা কিছুটা এগুচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ভোটের ফলাফলে বিএনপি বরাবরই পিছিয়ে। রংপুরের কোনো আসনেই বিএনপির দলীয় প্রার্থী সাধারণত জিততে পারেননি। রসিক নির্বাচনে এবারের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলা গতবারও বিএনপি সমর্থিত প্রার্থী ছিলেন। সেই নির্বাচনে তার অবস্থান ছিল চতুর্থ। তিনি তখন পেয়েছিলেন ২১ হাজার ২৩৫ ভোট। এবারের নির্বাচনে অবশ্য ভোটের পরিমাণ তার কিছুটা বেড়েছে। এবার তিনি পেয়েছেন  ৩৫ হাজার ১৩৬ ভোট।

এ ব্যাপারে বিএনপির রংপুর জেলা কমিটির সভাপতি সাইফুল ইসলাম জানিয়েছেন, এই নির্বাচনে ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে জিতে গেলেও আমাদের দলের ভোট কিন্তু দিন দিন বাড়ছে। তার একটি কারণ সাংগঠনিক শক্তি। 

উল্লেখ্য, বৃহস্পতিবার অনুষ্ঠিত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রংপুর সিটি করপোরেশনে এবারই প্রথম দলীয় প্রতীকে ভোট গ্রহণ হয়। এ সিটি করপোরেশনে মোট ভোটার ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। ১৯৩ কেন্দ্রে ২ লাখ ৯২ হাজার ৭২৩ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এসবি/এএল

 
.

এ বিভাগের অন্যান্য সংবাদ




আলোচিত সংবাদ