দিনাজপুরে বয়লার বিস্ফোরণে শ্রমিক দ্বগ্ধ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে শ্রমিক দ্বগ্ধ

দিনাজপুর প্রতিনিধি ৮:০৪ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে শ্রমিক দ্বগ্ধ

নির্মাণকাজ শেষ হওয়ার আগেই পরীক্ষামুলকভাবে চালানোর সময় ভয়াবহ বয়লার বিস্ফরণের ঘটনা ঘটেছে দিনাজপুরের একটি অটোরাইস মিলে। এতে আলমগীর হোসেন (২৮) নামে এক শ্রমিক দ্বগ্ধ হয়ে হাসপাতালের বিছানায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সদর উপজেলার মাহমুদপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আলমগীর।

শুক্রবার সকাল ১১টায় দিনাজপর সদর উপজেলার কসবা এলাকায় নবনির্মিতব্য ইস্পাহানি এগ্রো লিমিটেড নামে একটি চালকলে এই ভয়াবহ দূর্ঘটনা ঘটে।

মিলের শ্রমিকদের দাবি, ত্রুটিপুর্ণভাবে বয়লার নির্মাণ করায় এই দুর্ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার সকালে নবনির্মিত ওই চালকলটির বয়লার পরীক্ষামূলকভাবে পরিচালনা করছিল শ্রমিক ফোরম্যান আলমগীর। বয়লারটি হঠাৎ বিকট শব্দে বিস্ফোরিত হয়ে তার শরীরের উপরে পড়লে গরম পানিতে তার শরীরের বেশ কিছু অংশ ঝলসে যায় এবং বিস্ফোরিত বয়লারে চাপা পড়ে।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন বিভাগের ইনচার্জ নাজমা বেগম জানান, রোগীর শরীরের ৪০ শতাংশ ঝলসে গেছে এবং একটি পা ভেঙ্গে গেছে।

ইস্পাহানী এগ্রো লিমিটেডের অপারেশনাল ম্যানেজার মো. আসাদুজ্জামান জানিয়েছে, ভারতের ইঞ্জিনিয়ারিং ডেভেলপমেন্ট (এনডেপ) কাছ থেকে এই বয়লারটি কেনা হয়েছে। তারাই এটি স্থাপন করে দিচ্ছেন। তাই এখানে কোন ত্রুটি থেকে থাকলে সেটি ইস্পাহানী এগ্রো লিমিটেডের নয়।

এদিকে, এই দুর্ঘটনা ঘটার পর দুপুরে সাংবাদিকদের ভিতরে প্রবেশ করতে দেয়নি কোম্পানির কর্তৃপক্ষ। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের সহযোগিতায় সাংবাদিকরা ভেতরে প্রবেশ করে।

একটি/এমকে

 

রংপুর: আরও পড়ুন

আরও