ভোটের মাঠ সমানে ব্যর্থ ইসি বললেন রিটা, জয়ে আশাবাদী সাদ

ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ | ২৭ আশ্বিন ১৪২৬

ভোটের মাঠ সমানে ব্যর্থ ইসি বললেন রিটা, জয়ে আশাবাদী সাদ

রংপুর অফিস ৫:১২ অপরাহ্ণ, অক্টোবর ০৫, ২০১৯

ভোটের মাঠ সমানে ব্যর্থ ইসি বললেন রিটা, জয়ে আশাবাদী সাদ

রংপুর-৩ আসনে উপনির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির মনোনিত ধানের শীষের প্রার্থী রিটা রহমান। শনিবার এই নির্বাচনের ভোটগ্রহণের মধ্যে রংপুর নগরীর বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শনের সময় এ অভিযোগ তোলেন ধানের শীষের প্রার্থী।

এদিকে নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় পার্টি মনোনিত লাঙ্গল প্রতীকের প্রার্থী এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। তিনি বলেন, নির্বাচনে জয়-পরাজয় থাকবে। তবে সবাই চায় জয়ী হতে। আমার বাবার মতো আমার সঙ্গেও রংপুরের সাধারণ জনগণ আছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। দুপুরে রংপুরের চন্দনপাঠ ইউনিয়নের বৈকুণ্ঠপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের এসব কথা বলেন সাদ এরশাদ।

রিটা সাংবাদিকদের বলেন, ‘গতকাল রাতে সদর বিভিন্ন জায়গায় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশি চালিয়েছে প্রশাসন। ভোটের বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে গেছে। ভোরবেলা আবার আমরা সেগুলো পাঠিয়েছি।’ এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তাকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে রিটা বলেন, ‘আমরা দেশের অন্যতম বৃহৎ একটি দল। আমরা বারবার অনুরোধ করেছিলাম যে ভোটের মাঠ সুষ্ঠু রাখেন, নিরপেক্ষ আচরণ করেন। কিন্তু তারা পক্ষপাতিত্ব করছেন। ভোটের মাঠ সবার জন্য সমান করতে নির্বাচন কমিশন ব্যর্থ।’

ভোটার উপস্থিতি নিয়ে বিএনপির প্রার্থী বলেন, ‘নির্বাচন ও ইভিএম নিয়ে মানুষ আশাহত, তাই এই নির্বাচনে জনসম্পৃক্ততা নেই। মানুষ ভোট দিতে আসছেন না।

‘স্বাভাবিক পরিবেশ’ থাকলে জয়ের ব্যাপারে রিটাও  শতভাগ আশাবাদী ছিলেন।

সাংবাদিকদের সাদ বলেন, ভোটার উপস্থিতি কম হলেও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। তবে সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বেড়েছে। নির্বাচন কমিশন সুষ্ঠু ভোটের আয়োজন করেছে। আইনশৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে, যাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে।

বিএনপির প্রার্থী রিটা রহমানের অভিযোগ মিথ্যা দাবি করে তিনি বলেন, অন্য প্রার্থীরা তাদের পরাজয় বুঝতে পেরে নির্বাচন নিয়ে মিথ্যাচার করছেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে। ফলে তাদের প্রার্থী নেই।  এরশাদের ভাতিজা  সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি (কার) প্রতীকে লড়ছেন। রিটা কিংবা সাদ কেউই এই আসনের ভোটার নন।

এমএইচ

 

রংপুর: আরও পড়ুন

আরও