১৫ বছর আগের আর এখনকার চিত্র আলাদা: নুর

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

১৫ বছর আগের আর এখনকার চিত্র আলাদা: নুর

নীলফামারী প্রতিনিধি ৯:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ০৩, ২০১৯

১৫ বছর আগের আর এখনকার চিত্র আলাদা: নুর

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু একটি এলাকা নয় গোটা দেশের উন্নয়ন করে চলেছেন, যার সুফল আমরা ঘরে ঘরে পাচ্ছি বলে মন্তব্য করেছেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর। 

তিনি বলেন, ‘১৫ বছর আগের কথাই ধরেন, তখনকার চিত্র আর এখনকার চিত্র কতটাই আলাদা। দেশের প্রতিটি এলাকায় পরিবর্তন হয়েছে সবক্ষেত্রে। উন্নয়নের স্বাদ গ্রহণ করছেন সবাই।’

বৃহস্পতিবার বিকেলে নীলফামারীর পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক সংস্কৃতিমন্ত্রী নুর বলেন, ‘এটা সম্ভব হয়েছে জননেত্রীর দক্ষতা, পরিকল্পনা সঠিক দিকনিদের্শনা আর বাস্তবায়নের কারণে।’

উদাহরণ টেনে তিনি বলেন, ‘দেখেন কি পরিমাণ রাস্তা কাঁচা ছিলো, আর এখন কি পরিমাণ রাস্তা পাকা হয়েছে। কত স্কুল ছিলো আর এখন কত হয়েছে, কি পরিমাণ মাদ্রাসা ছিলো আর এখন কত।’

তিনি বলেন, ‘জীবন মান উন্নয়ন হয়েছে, নারীদের সক্ষমতা বেড়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়েছে একমাত্র জাতির জনকের যোগ্য উত্তরসুরীর কারণেই।’

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নীলফামারী সদর উপজেলার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নীলফামারীর নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক এবং পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হবিবর রহমান সরকার বক্তব্য দেন।

এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম।

উপজেলা প্রকৌশল দফতর সূত্র জানায়, ‘নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্ট(নবিদেপ) এর আওতায় পঞ্চপুকুর বাজার থেকে শহরের পাঁচমাথা পর্যন্ত সড়ক সম্প্রসারণ কাজে ব্যয় হচ্ছে ৬ কোটি ২০ লাখ ৬৬ হাজার টাকা।’

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের তত্বাবধানে সড়ক সম্প্রসারণ কাজ বাস্তবায়ন করছে ঠিকাদারি প্রতিষ্ঠান ইসলাম ব্রাদার্স এর স্বত্ত্বাধিকারী মিজানুর রহমান।

উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম জানান, প্রায় সাত কিলোমিটার এই সড়কটি ১২ ফুট থেকে ১৮ ফুটে উন্নীত করা হচ্ছে। আগামী বছরের জুন মাসের মধ্যে কাজটি সম্পন্ন করতে হবে ঠিকাদারি প্রতিষ্ঠানকে।

অনুষ্ঠানে সদর উপজেলা আওয়ামী লীগে সভাপতি আলিম উদ্দিন বসুনিয়া, সাধারণ সম্পাদক আবুজার রহমান, পৌর সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচআর

 

রংপুর: আরও পড়ুন

আরও