টাকা দিয়ে ৩ বছরেও বিদ্যুৎ মেলেনি দুই শতাধিক পরিবারে

ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

টাকা দিয়ে ৩ বছরেও বিদ্যুৎ মেলেনি দুই শতাধিক পরিবারে

আরিফুর রশীদ, লালমনিরহাট ৭:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

টাকা দিয়ে ৩ বছরেও বিদ্যুৎ মেলেনি দুই শতাধিক পরিবারে

বিদ্যুৎ সংযোগের কথা বলে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামের দুই শতাধিক পরিবারের কাছে একটি চক্র টাকা নিয়েও এলাকায় বিদ্যুৎ সরবরাহ করেনি।

ফলে ওই গ্রামের মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় মানবেতর জীবনযাপন করছে।

সরেজমিনে দেখা গেছে, বিদ্যুৎ সংযোগ না থাকায় কৃষিকাজে পানির ব্যবহার, শিক্ষার্থীদের লেখাপড়াসহ দৈনন্দিন নানাকাজে ভোগান্তি পোহাতে হচ্ছে দালালপাড়া গ্রামের মানুষদের। গত তিন বছর আগে সংযোগের আশায় বিদ্যুৎ অফিসের কর্মচারী ও ঠিকাদারের কাছে এলাকাবাসীরা চাঁদা সংগ্রহ করে ২ লাখ ৪২ হাজার টাকা দেয়। সে সময় টাকা নিয়ে গ্রামটিতে বিদ্যুতের খুটি স্থাপন করে মাত্র। তিন বছর অতিবাহিত হলেও তার ও সংযোগ আজও দেয়া হয়নি।

দালালপাড়া এলাকার মতিয়ার রহমান, আব্দুর রশিদ, আশরাফ আলী জানান, আমরা বিদ্যুতের জন্য টাকা দিয়েছি। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও বিদ্যুৎ থেকে বঞ্চিত। বিদ্যুৎ সংযোগ না থাকায় মহাবিপাকে রয়েছি।

তারা জানান, প্রচণ্ড গরমে অতীষ্ঠ হয়ে পড়েছে জীবন। তাছাড়াও কৃষিকাজে স্যালোমেশিনে পানি উঠিয়ে চাষাবাদ করার কারণে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে আমাদের।

এদিকে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও দ্রুত বিদ্যুৎ সংযোগের দাবিতে ভুক্তভোগীরা গত কয়েকদিন থেকে বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করছেন।

নেসকো লিমিটেড হাতীবান্ধা উপজেলার নির্বাহী প্রকৌশলী অনিত কুমার রায় পরিবর্তন ডটকমকে জানান, ‘টাকা নেয়ার সাথে বিদ্যুতের কোনো লোকজন জড়িত নয়। তবে আগামী ৬ মাসের মধ্যে যেসব এলাকায় বিদ্যুৎ নেই সেগুলোতে সংযোগ স্থাপন করা হবে।’

এইচআর

 

রংপুর: আরও পড়ুন

আরও