১৪ মাস ধরে অচলাবস্থায় বাউরা দাখিল মাদ্রাসা

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

১৪ মাস ধরে অচলাবস্থায় বাউরা দাখিল মাদ্রাসা

আরিফুর রশীদ, লালমনিরহাট ৮:৪০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৯

১৪ মাস ধরে অচলাবস্থায় বাউরা দাখিল মাদ্রাসা

লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম দুই উপজেলার সীমান্ত এলাকায় বাউরা দাখিল মাদ্রাসায় অনিয়মের অভিযোগ তুলে ভারপ্রাপ্ত সুপার মতলুবর রহমান বিএসসি’র অপসারনের দাবি করছে ছাত্র, শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা। গত ১৪ মাস ধরে শিক্ষার্থীদের এ আন্দোলনের কারণে অত্র মাদ্রাসার শিক্ষার অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

জানা গেছে, শনিবার সকালে  বাউরা দাখিল মাদ্রাসার ছাত্র/ছাত্রীরা অনিয়মের অভিযোগে এনে ভারপ্রাপ্ত সুপার মতলুবর রহমান বিএসসির অপসারনের দাবিতে মাদ্রাসায় তালা ঝুলিয়ে,ক্লাস বর্জন করে। একই দাবিতে গত ১৪ মাস ধরে শিক্ষার্থীদের এ আন্দোলনের কারণে অত্র মাদ্রাসার শিক্ষার অচলাবস্থা সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে ম্যানেজিং কমিটির ৮ জন সদস্য, শিক্ষক ও অভিভাবকরা এ দাবির সমর্থন দিয়ে জরুরী বৈঠকের মাধ্যমে মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মতলুবর রহমান বিএসসি ও ম্যানেজিং কমিটির সভাপতি আবু তালেবের অপসারন করে দ্রুত শিক্ষার পরিবেশ ফিরে আনার দাবি জানান।

এ সময় বক্তব্য রাখেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির দাতা সদস্য আবু সাঈদ হামিদুজ্জামান, বিদ্যুৎসাহী সদস্য সফিয়ার রহমান, শিক্ষক প্রতিনিধি মোজাম্মেল হোসেন, সংরক্ষিত মহিলা সদস্য ছামিনা বেগম। পরিচালনা পর্ষদের ১২জন সদস্যের মধ্যে ৮জনই অনিয়মের কারণে অত্র মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মতলুবর রহমান বিএসসি ও ম্যানেজিং কমিটির সভাপতি আবু তালেবের অপসারন দাবি করে।

শিক্ষার্থী তাজ উদ্দিন, মিলন হোসেন, সিরাজ মিয়া বলেন, ভারপ্রাপ্ত সুপার মাদ্রাসায় ক্লাস পরিচালনায় ব্যর্থ, ঠিকমত আমাদের ক্লাস হয় না। আগে বিকাল ৪টায় মাদ্রাসা ছুট হলেও এখন দুপুর ২টায় ছুটি হয়। অনতিবিলম্বে তাদের অপসারন করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরে আনার দাবি করছি আমরা।

এব্যাপারে মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মো. মতলুবর রহমান বিএসসি বলেন, একটি কুচক্রি মহল বহিরাগত ছেলেদের দিয়ে মাদ্রাসা কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে। আইন শৃঙ্খলা ঠিক রাখতে মাদ্রাসার সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে।

এআর/এইচকে

 

রংপুর: আরও পড়ুন

আরও