চিরনিদ্রায় অধ্যাপক মোজাফফর

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

চিরনিদ্রায় অধ্যাপক মোজাফফর

জহির শান্ত, কুমিল্লা ৮:২৭ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৯

চিরনিদ্রায় অধ্যাপক মোজাফফর

দলীয় নেতা-কর্মী, অনুসারি ও সর্বস্তরের মানুষের বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় চিরবিদায় নিলেন দেশের অন্যতম প্রথিতযশা রাজনৈতিক ব্যক্তিত্ব এবং বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদ।

রোববার কুমিল্লার দেবীদ্বার উপজেলার নিজবাড়ি এলাহাবাদ গ্রামে প্রতিষ্ঠিত ‘চেতনায় মুক্তিযুদ্ধ বাংলাদেশ’ কার্যালয়ের সামনের মাঠে চতুর্থ জানাজা শেষে অধ্যাপক মোজাফফর আহমদকে দাফন করা হয়।

ন্যাপ প্রধান অধ্যাপক মোজাফ্ফর আহমদের জানাজায় অংশগ্রহণ ও স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন কৃষক জনতা পার্টির সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

জানাজায় বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা ও মুক্তিযোদ্ধাগণসহ অসংখ্য মানুষ অংশগ্রহণ করেন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিবনগর সরকারের উপদেষ্টা অধ্যাপক মোজাফফর আহমদের জানাজার আগে গার্ড অব অনার ও রাষ্ট্রীয় সালাম প্রদান করেন কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ও দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা।

জানাজা শেষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও এমপি এএফএম ফখরুল ইসলাম মুন্সী, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ), বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, ন্যাপ, কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়ন’র যৌথ উদ্যোগে গঠিত বিশেষ গেরিলা মুক্তিযোদ্ধা বাহিনী, ‘চেতনায় মুক্তিযুদ্ধ বাংলাদেশ’ দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল, গণসংগঠন, বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা, ব্যক্তি উদ্যোক্তাসহ সর্বস্তরের মানুষ। পরে তাকে ‘চেতনায় মুক্তিযুদ্ধ বাংলাদেশ’র কার্যালয়ের দক্ষিণ পাশে চির সমাহিত করা হয়।

এর আগে সকাল ১০টায় কুমিল্লা টাউন হল মাঠে অধ্যাপক মোজাফফর আহমেদের জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজাপূর্বে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ ওমর ফারুক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মফিজুর রহমান বাবলু, জেলা ন্যাপের সভাপতি মো. জাকির হোসেন, এডভোকেট গোলাম ফারুক প্রমুখ।

উল্লেখ্য, একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালীন বাংলাদেশকে নেতৃত্ব প্রদানকারী মুজিনগর সরকারের উপদেষ্টা অধ্যাপক মোজাফফর আহমদ গত শুক্রবার রাতে ঢাকা এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এই ত্যাগী রাজনীতিকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, সুশীল সমাজ তথা সর্বসাধারণের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

জেডএস/এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও