এরতেজার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

এরতেজার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

দিনাজপুর প্রতিনিধি ৪:১২ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

এরতেজার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ডিজিটাল ডিভাইসের মাধ্যমে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ, প্রচার ও আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটনোর অভিযোগে দৈনিক ভোরের পাতা পত্রিকার সম্পাদক এরতেজা হাসানের বিরুদ্ধে দিনাজপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার কোতয়ালী থানায় দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক তসলিম উদ্দিন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫, ২৯ ও ৩১ ধারায় এই মামলা দায়ের করেন। মামলায় এরতেজা হাসান ছাড়াও রিপোর্টার উৎপল দাসকে আসামি করা হয়েছে।

মামলার এজহারে বলা হয়, গত ১৯ আগষ্ট দৈনিক ভোরের পাতা পত্রিকার অনলাইন সংস্করনে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমাম আবু জাফর রজবকে অপমান, অপদস্থ ও সম্মানহানী করার অভিপ্রায়ে মিথ্যা বানোয়াট, ভিত্তিহীন ও আপত্তিকর ও অপমানজনক সংবাদ প্রকাশ করা হয়। এই ধরনের ঘটনা না ঘটার পরেও সংবাদ প্রকাশ হওয়ায় জনগনের মাঝে ঘৃণা, বিদ্বেষ, অস্থিরতা সৃষ্টি হয়েছে এবং আইনশৃঙ্খলার অবনতি ঘটেছে। তাছাড়া এই সংবাদ প্রকাশিত হওয়ায় বর্তমান সরকার, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ও ব্যক্তিগতভাবে ইমাম আবু জাফর রজবের ভাবমুর্তি ক্ষুণ্ন হয়েছে। প্রকাশিত সংবাদে অবাঞ্ছনীয় পাজারো গাড়িসহ ফেন্সিডিল ও ইমাম আবু জাফর রজবের ছবি প্রকাশ করেছে, কিন্তু তার কোন পাজারো গাড়ি নাই।

মামলা দায়েরের বিষয়টি স্বীকার করেছেন দিনাজপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ। তিনি বলেন, মামলাটি আদালতে উপস্থাপন করা হবে।

এটি/এসইউজে

 

গণমাধ্যম: আরও পড়ুন

আরও