নীলফামারী বিএনপির নেতৃত্বে ছাত্রদলের সাবেকরা

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

নীলফামারী বিএনপির নেতৃত্বে ছাত্রদলের সাবেকরা

নীলফামারী প্রতিনিধি ৩:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

নীলফামারী বিএনপির নেতৃত্বে ছাত্রদলের সাবেকরা

নীলফামারীর দুটি ইউনিটের আহ্বায়ক কমিটি দিয়েছে জেলা বিএনপি। এতে নেতৃত্বে এসেছেন ছাত্রদলের সাবেক নেতারা।

শনিবার রাতে জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর সরকার ও সদস্য সচিব জহুরুল আলম স্বাক্ষরিত চিঠির মাধ্যমে দুটি ইউনিটের নেতাদের নাম ঘোষণা করা হয়।

এতে ১০১ সদস্য বিশিষ্ট সদর উপজেলা ইউনিটের আহ্বায়ক করা হয়েছে রাহেদুল ইসলাম দোলনকে। আর সদস্য সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন আখতারুজ্জামান জুয়েল।

অন্যদিকে, ৬১ সদস্য বিশিষ্ট নীলফামারী শহর কমিটিতে আহ্বায়ক হিসেবে মাহবুব-উর রহমান এবং সদস্য সচিব হিসেবে মাসুদ চৌধুরী দায়িত্ব পেয়েছেন।

জেলা সদরের এই দুই ইউনিটের শীর্ষনেতারা ছাত্রদলের রাজনীতিতে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। রাহেদুল ইসলাম ইসলাম দোলন নীলফামারী সরকারি কলেজ ছাত্র সংসদে (নিকসু) পত্রিকাবিষয়ক সম্পাদক ছিলেন।

আখতারুজ্জামান জুয়েল জেলা ছাত্রদলের সভাপতি, মাহবুব-উর রহমান জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এবং মাসুদ চৌধুরী পৌর ছাত্রদলের যুগ্ম-আহবায়ক ছিলেন।

তৃণমূল নেতারা বলছেন, ছাত্রদলই বিএনপির প্রাণ। কেন্দ্রীয় রাজনীতিতে তারা সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। বিএনপির নেতৃত্বে তারা আসায় সাংগঠনিক কার্যক্রমে গতি বাড়বে বলেও মত তাদের।

জেলা বিএনপির সদস্য সচিব জহুরুল আলম বলেন, ‘নীলফামারী জেলার আওতায় ৬টি ইউনিট রয়েছে। আমরা দায়িত্বে আসার পর পাঁচ মাসের মধ্যে সবক’টি ইউনিটের কমিটি দিয়েছি।’

তিনি বলেন, ‘প্রতিটি ইউনিটে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া চালাচ্ছি। এতে যোগ্য ও ত্যাগীরা নেতৃত্বে আসতে পারবেন।’

এর আগে চলতি বছরের ১৮ মার্চ আলমগীর সরকারকে আহ্বায়ক এবং জহুরুল আলমকে সদস্য সচিব করে ৪১ সদস্যের জেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আলমগীর সরকার যুবদলের রাজনীতির মাধ্যমে বিএনপিতে প্রবেশ করলেও জহুরুল আলম ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন।

এনএ/আইএম

 

রংপুর: আরও পড়ুন

আরও