ঠাকুরগাঁওয়ে ডেঙ্গুর কারণ-প্রতিকার ও সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা, ১৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

ঠাকুরগাঁওয়ে ডেঙ্গুর কারণ-প্রতিকার ও সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধি  ৮:৪০ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

ঠাকুরগাঁওয়ে ডেঙ্গুর কারণ-প্রতিকার ও সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে ডেঙ্গু রোগ বিস্তারের কারণ-প্রতিকার ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ওআরসি হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। আর এই সেমিনারের আয়োজন করে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় এ্যালোমনাই এসোসিয়েশন।

সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এমএন আজিজ চপল।

ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় এ্যালোমনাই এসোসিয়েশনের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবুর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুহা. সাদেক করাইশী।

এতে জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহবুবুর রহমান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম গোলাম ফারুক রুবেল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক রেজাউর রাজি খোকন চৌধুরী, সরকারি কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া মন্ডল, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ছিদ্দিকুর রহমান, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র এবং শহরের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও সেমিনারে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় এ্যালোমনাই এসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ডেঙ্গু কিভাবে তাদের বংশবিস্তার করে এবং ডেঙ্গু প্রতিকারের জন্য বিভিন্ন ভিডিও চিত্র মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে সেমিনারে প্রদর্শন করা হয়। সেই সাথে ডেঙ্গু রোধে বিভিন্ন কলাকৌশল শেখানো হয়; বাড়ির আশপাশ পরিস্কার-পরিচ্ছন্নতা রাখার পরামর্শ দেয়া হয়। এছাড়াও ডেঙ্গু বিষয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানানো হয় সেমিনার থেকে।

এমএইচএআর/এইচকে

 

রংপুর: আরও পড়ুন

আরও