দিনাজপুর অনেকটা ডেঙ্গুমুক্ত: হুইপ

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

দিনাজপুর অনেকটা ডেঙ্গুমুক্ত: হুইপ

দিনাজপুর প্রতিনিধি ৬:৫৮ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

দিনাজপুর অনেকটা ডেঙ্গুমুক্ত: হুইপ

এডিস মশা নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপের ফলেই দিনাজপুর ডেঙ্গু থেকে অনেকটাই মুক্ত বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

তিনি বলেন, হঠাৎ করেই সারা দেশে ডেঙ্গু রোগ বেড়ে গেছে। ইতিমধ্যেই ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বেশকিছু লোক মারাও গেছেন, যা দুঃখজনক। এডিস মশা নিধনে এবং ডেঙ্গু প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে সরকার কাজ করে যাওয়ার ফলে এডিস মশা ও ডেঙ্গু এখন অনেকটাই নিয়ন্ত্রণে।

শনিবার দুপুরে দিনাজপুর পৌরসভার কাছে এডিস মশা নিধনে ফগার মেশিন ও ওষুধ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ব্যক্তিগত উদ্যোগে দিনাজপুর পৌরসভার কাছে এসব সরঞ্জামাদি বিতরণ করেন হুইপ ইকবালুর রহিম।

তিনি বলেন, মেয়রের দুর্নীতির কারণে দিনাজপুর একটি অপরিচ্ছন্ন শহরে পরিণত হয়। কিন্তু মেয়রের আশায় না থেকে এডিস মশা নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপের ফলেই দিনাজপুর ডেঙ্গু থেকে অনেকটাই মুক্ত। এছাড়াও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসাসেবা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দিনাজপুর শহরে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এডিস মশা নিয়ন্ত্রণে ও ডেঙ্গু প্রতিরোধে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আবু তৈয়ব দুলাল বলেন, পৌরসভার মেয়র পৌরসভার টাকায় এসি গাড়িতে ঘুরে বেড়াচ্ছেন, কিন্তু মশক নিধনের কোনো উদ্যোগ গ্রহণ করেন নি। এ অবস্থায় হুইপ ইকবালুর রহিমের সঠিক দিক নির্দেশনায় দিনাজপুর পৌরসভার পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান শুরু করা হয়েছে। ইতিমধ্যেই দিনাজপুর শহর ৭০ শতাংশ পরিষ্কার-পরিচ্ছন্নতার আওতায় আনা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা রুস্তম আলী, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দিনাজপুর কোতোয়ালি আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহাগ, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, পৌরসভার কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদসহ কাউন্সিলররা।

শেষে হুইপ ইকবালুর রহিম দিনাজপুর পৌরসভার কাউন্সিলরদের হাতে তার ব্যক্তিগত উদ্যোগে ২৫টি ফগার মেশিন ও মশক নিধনের ওষুধ প্রদান করেন।

এইচআর

 

রংপুর: আরও পড়ুন

আরও