এরশাদের শেষ বিদায়েও সাজছে রংপুর

ঢাকা, ২০ আগস্ট, ২০১৯ | 2 0 1

এরশাদের শেষ বিদায়েও সাজছে রংপুর

রংপুর প্রতিনিধি ৫:৩১ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

এরশাদের শেষ বিদায়েও সাজছে রংপুর

প্রতিবছর ঈদুল আযহায় যে মাঠে দাঁড়িয়ে কথা বলতেন এরশাদ। সেই মাঠেই আবারো আসছেন তিনি। কিন্তু এবার কোনো কথা বলতে নয়। নিথর দেহ হয়ে শেষ বিদায় নিতে আসছেন তিনি।

মঙ্গলবার সকালে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে সাবেক এই রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ রংপুরে আনা হবে।

বাদ জোহর রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার চতুর্থ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। সেখানে রংপুরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে মরদেহ।

রোববার (১৪ জুলাই) সকালে এরশাদের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পর শোকাবহ পরিবেশের তৈরি হয় রংপুরে। দলীয় নেতা-কর্মী ও সমর্থকসহ সাধারণ মানুষের হৃদয় এরশাদের প্রয়াণ শোকাতুর করে তোলে।
শেষবারের মতো প্রিয় নেতাকে একনজর দেখা আর অন্তিম যাত্রায় বিনম্র শ্রদ্ধা জানাতে প্রস্তুতি নিচ্ছেন তার দুর্গখ্যাত রংপুরের মানুষ।

এদিকে এরশাদের মৃত্যু পরবর্তী অনুষ্ঠানিকতার জন্য রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জানাজার নামাজ আয়োজনের প্রস্তুতি চলছে। দুপুর থেকে মাঠে প্যান্ডেল নির্মাণ, মাইক সংযোগ স্থাপন ও মাঠ পরিষ্কার করা হচ্ছে।
শোক প্রকাশ করে নগরজুড়ে চলছে জানাজায় অংশগ্রহণের আহ্বান জানিয়ে মাইকিং। দলীয় নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করার পাশাপাশি কার্যালয়ে উত্তোলন করা হয়েছে কালো পতাকা।

পাড়া-মহল্লার মসজিদ মাদ্রাসাতে এরশাদের রুহের মাগফেরাত কামনা করে চলছে দোয়া মাহফিল ও কোরআন খতম। জাতীয় পার্টির দলীয় কার্যালয়সহ নগরীর ৩৩টি ওয়ার্ডে মাইকে কোরআন তেলাওয়াত প্রচারের পাশাপাশি শোক প্রকাশ করে ব্যানার-ফেস্টুন সাঁটানো হচ্ছে।

দাফন নিয়ে বিতর্ক থাকলেও তৃণমূলের নেতা-কর্মীসহ রংপুরবাসী চাইছেন রংপুরই হোক এরশাদ শেষ ঠিকানা। এ নিয়ে দলের সিনিয়র নেতাদের মধ্যে চলছে নানান মন্তব্য। শেষ পর্যন্ত কোথায় দাফন হবে সাবেক এই রাষ্ট্রপতির, তা জানতে আগামী পরশুদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

উল্লেখ্য, রোববার (১৪ জুলাই) সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

এইচআর

 

রংপুর: আরও পড়ুন

আরও