সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

নীলফামারী প্রতিনিধি ১০:২৪ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার নীলফামারী ব্যাটালিয়নের আওতায় (৫৬ বিজিবি) পঞ্চগড়ের বোদা উপজেলার বড়শশী বর্ডার আউটপোস্ট (বিওপি) সীমান্ত পিলার ৭৭৮/৩-এস এর কাছে ভারতের ভেতরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শাহ আলম সিদ্দিকী এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ৬৫ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট হরি নারায়ণ পান্ডে।

অধিনায়ক ছাড়াও নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) উপ-অধিনায়ক মেজর মিজানুর রহমান খাঁন, দুইজন কোম্পানি কমান্ডার, চারজন বিওপি কমান্ডার ও ৯ জন বিভিন্ন পদবীর সদস্য এবং বিএসএফের পক্ষ থেকে দুইজন অফিসার, তিনজন কোম্পানি কমান্ডার এবং ১১ জন অন্যান্য পদবীর সদস্য উপস্থিত ছিলেন বৈঠকে।

বৈঠকে সীমান্ত এলাকা দিয়ে মাদকদ্রব্য, অবৈধ অস্ত্র, গবাদি পশু এবং নিষিদ্ধ পণ্য যাতে ভারত হতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে এজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও সীমান্তে বসবাসরত নাগরিকের ওপর বিএসএফ যাতে গুলিবর্ষণ না করা হয় এবং সীমান্তের শূন্য লাইনের কাছে বাংলাদেশের ভেতরে মসজিদ মেরামত ও রক্ষণাবেক্ষণের জন্য সম্মতির ব্যাপারে বিজিবির পক্ষ হতে বিএসএফের কাছে উত্থাপন করা হয়।

নীলফামারী ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শাহ আলম সিদ্দিকী বলেন, সীমান্ত এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে বিজিবি কর্তৃক সার্বিক সহযোগিতা করার ব্যাপারে বিএসএফকে আশ্বস্ত করা হয়।

বৈঠকটি বুধবার সকাল ১১টায় শুরু হয়ে বিকেল সোয়া ৩টায় শেষ হয় বলে তিনি জানান।

এইচআর

 

রংপুর: আরও পড়ুন

আরও