নীলফামারী পৌরসভার বাজেট ঘোষণা করলেন মেয়র

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

নীলফামারী পৌরসভার বাজেট ঘোষণা করলেন মেয়র

নুর আলম, নীলফামারী ৪:৫৬ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

নীলফামারী পৌরসভার বাজেট ঘোষণা করলেন মেয়র

২০১৯-২০২০ অর্থ বছরে নীলফামারী পৌরসভা ৯০ কোটি ৬৪ লাখ ৯৮৪৮ টাকার বাজেট ঘোষণা করেছে।

বুধবার দুপুরে (২৬ জুন) নীলফামারী পৌরসভা প্রাঙ্গণে উন্মুক্ত এই বাজেট ঘোষণা করেন মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

বাজেট ঘোষণার পর নীলফামারী পৌরসভার বিভিন্ন কার্যক্রম, পরিকল্পনা এবং সমস্যা সমাধান নিয়ে জনগণের সরাসরি প্রশ্নের উত্তর দেন মেয়র।

চেয়ারম্যান থেকে মেয়র হিসেবে টানা ৩১তম বাজেট ঘোষণায় কামাল আহমেদ উল্লেখ করেন ১৯৮৯ সালে দায়িত্ব নিয়ে প্রথম বাজেট ঘোষণা করেছিলাম মাত্র ১০ লাখ টাকার। সেটি আজ ৯০ কোটিতে এসেছে পৌরবাসীর সহযোগিতায়।

বাজেটে উন্নয়ন আয় ও ব্যয় দেখানো হয়েছে ৮৫ কোটি ২৮ লাখ ২ হাজার ৬শ টাকা।

এতে রাজস্ব আয় ৬ কোটি ৫ লাখ ৫৯ হাজার ৮৪৮ টাকা এবং উন্নয়ন ব্যয় দেখানো হয়েছে ৬ কোটি ৫ লাখ ৫৪ হাজার ৮শ টাকা আর উদ্বৃত্ত থাকছে ৫ হাজার ৮৪ টাকা।

মেয়র বাজেট ঘোষণায় বলেন, সম্মানিত পৌরবাসীকে সেবা দেয়ার ব্যাপারে আমার কোনো কার্পণ্য নেই। কিন্তু নাগরিক সেবার ব্যবহার্য জিনিস অপব্যবহারের করা হলে এখন থেকে আইন প্রয়োগ করা হবে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানটি সরাসরি ক্যাবল টিভি অপারেটরের মাধ্যমে সরাসরি দেখানো হয় এবং উপস্থিত দর্শক ছাড়াও মোবাইল ফোনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেয়র।

নির্বাহী প্রকৌশলী তারিক রেজা, সচিব মশিউর রহমান, সহকারী প্রকৌশলী দুদু মিয়া ও হামিদুর রহমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম উপস্থাপন করেন এতে।

নীলফামারী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি ফরহানুল হক, জেলা চেয়ারম্যান সমিতির সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু বক্তব্য দেন।

এনএ/এএসটি

 

রংপুর: আরও পড়ুন

আরও