নীলফামারীতে প্রায় তিন লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ঢাকা, ১৫ জুলাই, ২০১৯ | 2 0 1

নীলফামারীতে প্রায় তিন লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নীলফামারী প্রতিনিধি ১:০৩ অপরাহ্ণ, জুন ২০, ২০১৯

নীলফামারীতে প্রায় তিন লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নীলফামারীতে প্রায় তিন লাখ শিশুকে  ২২জুন (শনিবার) ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনে ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৯হাজার ৬০৮টি এবং ১২মাস থেকে ৫৯মাস বয়সী ২লাখ ৬৯হাজার ৭৬৯টি শিশু রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নীলফামারী আধুনিক সদর হাসপাতালের সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন(ভারপ্রাপ্ত) জাহাঙ্গির আলম।

সম্মেলনে জানানো হয়, জেলার ছয় উপজেলায় ১৫৮৭টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য ৩১৭৪জন স্বেচ্ছাসেবক, ৫৪৯জন কর্মী এবং ১৯১জন সুপারভাইজার নিয়োগ দেয়া রয়েছে।

সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার আবু হেনা মোস্তফা কামাল বলেন, ৬-১১ মাস বয়সীদের নীল রঙের এবং ১২-৫৯মাস বয়সীদের লাল রঙের ক্যাপসুল দেওয়া হবে এদিন।

সিভিল সার্জন(ভারপ্রাপ্ত) জাহাঙ্গির আলম বলেন, কোন শিশু যাতে বাদ না যায় সেজন্য আমরা সার্চিং এর আওতায় এনে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা করবো।

সকাল থেকে বিকেল পর্যন্ত প্রতিটি কেন্দ্রে গিয়ে শিশুদের যাতে ক্যাপসুল খাওয়ানো হয় এবং কোন রকম বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দেন অভিভাবকদের।

এ সময় সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল, পুষ্টি বিভাগের কো-অর্ডিনেটর আল আমিন বিভিন্ন তথ্য উপস্থাপন করেন।

এমএইচ

 

রংপুর: আরও পড়ুন

আরও