নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ড্রাইভিং কোর্সের উদ্বোধন

ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ড্রাইভিং কোর্সের উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি ৫:০৪ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ড্রাইভিং কোর্সের উদ্বোধন

নীলফামারী সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) গাড়ি চালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক কোর্সের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে টিটিসি সম্মেলন কক্ষে এই কোর্সের উদ্বোধন করেন জেলা প্রশাসক(ডিসি) নাজিয়া শিরিন।

নাজিয়া বলেন, বিদেশ যেতে চাইলে অবশ্যই প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। দক্ষ জনশক্তির মূল্যই আলাদা। এজন্য সরকার প্রতিষ্ঠান তৈরি করে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। সেটি গ্রহণ করে বৈধ ভাবে মাথা উচুঁ করে বিদেশে যাওয়া যাবে।

তিনি বলেন, বিদেশে নারীদের কর্মসংস্থানের জন্য বিরাট সুযোগ রয়েছে। এজন্য সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নারীদেরও প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। তাদের উৎসাহ দিয়ে এখানে আনতে হবে।

অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সিদ্দিক শফিকুল ইসলাম।

ইনস্ট্রাকটর মাজেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কোর্সের প্রশিক্ষক তরিকুল আলম, প্রশিক্ষণার্থী রবিউল ইসলাম, আনিসা আক্তার এবং মাহবুবুর রহমান।

টিটিসি সূত্র জানায়, দ্বিতীয় এই ব্যাচে প্রশিক্ষণে ৪০ জন অংশগ্রহণ করছে, এরমধ্যে ২জন নারী। মে থেকে আগস্ট পর্যন্ত চার মাসে গাড়ি চালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ের উপর প্রশিক্ষণ গ্রহন করবেন তারা।

টিটিসি অধ্যক্ষ জিয়াউর রহমান জানান, প্রথম ব্যাচের ৪০ জনের মধ্য থেকে ৮ জন দুবাই যাওয়ার জন্য নির্বাচিত হয়েছেন। শীঘ্রই তারা বিদেশের মাটিতে প্রবেশ করবেন।

পিএসএস

 

রংপুর: আরও পড়ুন

আরও