নীলফামারীতে অবৈধ ব্যারিকেড উচ্ছেদের দাবিতে বিক্ষোভ

ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

নীলফামারীতে অবৈধ ব্যারিকেড উচ্ছেদের দাবিতে বিক্ষোভ

নীলফামারী প্রতিনিধি ৪:৫৭ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

নীলফামারীতে অবৈধ ব্যারিকেড উচ্ছেদের দাবিতে বিক্ষোভ

নীলফামারী-সৈয়দপুর সড়কের ঢেলাপীড় নামক স্থানে অবৈধ ব্যারিকেড উচ্ছেদের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ অটোরিকশা, অটোটেম্পু শ্রমিক ফেডারেশন, নীলফামারী জেলা কমিটি।

বৃহস্পতিবার দুপুরে ডিসি বরাবর স্মারকলিপিতে ব্যারিকেড উচ্ছেদ ছাড়াও সৈয়দপুর পর্যন্ত নির্বিঘ্নে যাত্রী পরিবহনের ব্যবস্থা, চাঁদাবাজী বন্ধ এবং জেলা শহরে যত্রতত্র বাস না থামানোর দাবি করা হয়।

বাংলাদেশ অটোরিকশা, অটোটেম্পু শ্রমিক ফেডারেশন নীলফামারী জেলা কমিটির সাধারণ সম্পাদক আবু তালেব বলেন, নীলফামারী থেকে সৈয়দপুর পর্যন্ত নির্বিঘ্নে যাত্রী নিয়ে যেতে পারছেন না অটোরিকশা চালকরা। ঢেলাপীড় নামক স্থানে গেলে ৫০ টাকা করে চাঁদা করা হয়, না দিলে চালকদের মারধোর করা হয়

তিনি বলেন, বাসশ্রমিক নামধারী কিছু ব্যক্তি এটার সাথে জড়িত। তারা অবৈধভাবে সেখানে ব্যারিকেড বসিয়ে নীলফামারী থেকে আসা অটোরিকশাগুলো সৈয়দপুরে ঢুকতে দেয় না। যাত্রীদের নামিয়ে দিয়ে সৈয়দপুরের অটোতে নিয়ে যেতে বাধ্য করে। আমরা এটার প্রতিবাদ জানাচ্ছি, দ্রুত এটি বন্ধ করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

এ সময় জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রাশেদুর রহমান সুমন, সড়ক সম্পাদক আব্দুল বাকি উপস্থিত ছিলেন।

এরআগে চৌরঙ্গী মোড়ে বিক্ষোভ সমাবেশ করেন অটো মালিক, চালকরা। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ডিসি বরাবর স্মারকলিপি দেন নেতারা। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, বিষয়টি পরিবহনের সাথে যুক্ত, তাই সবার সাথে কথা বলে সমাধানের উদ্যোগ নেয়া হবে। সড়ক পরিবহন কমিটি (আরটিসি) রয়েছে, সেখানে উত্থাপন করা হবে। যেভাবে সমাধান করা যায়, সেটি করা হবে।

পিএসএস